Apple iPhone 12: অ্যাপল আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্স লঞ্চ করল অ্যাপল, দেখে নিন দাম ও ফিচার
আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্স (Photo Credits: Apple Visionary)

নতুন চারটি আইফোন (iPhone) লঞ্চ অ্যাপল (Apple)। ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্ক থেকে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে আইফোন ১২ সিরিজের চারটি ডিভাইস উন্মোচন করে প্রতিষ্ঠানটি। মডেলগুলি হল আইফোন ১২ মিনি (iPhone 12 Mini), আইফোন ১২ (iPhone 12), আইফোন ১২ প্রো ( iPhone 12 Pro) এবং আইফোন ১২ প্রো ম্যাক্স (iPhone 12 Pro Max)। আইফোন ১২ মিনি নতুন সিরিজের সবচেয়ে ছোটো এবং সবচেয়ে সাশ্রয়ী, আইফোন ১২ আইফোন ১১-র উত্তরসূরি হিসাবে ডিজাইন করা হয়েছে এবং আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্স আইফোন ১১ প্রো ও আইফোন 11 প্রো ম্যাক্স-র উত্তরসূরি বলে মনে করা হচ্ছে। নতুন এই চারটি আইফোনই ৫ জি সাপোর্ট রয়েছে এবং অ্যাপলের ১৪ বায়োনিক চিপ দ্বারা চালিত।

আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো, আইফোন ১২ প্রো ম্যাক্স ফোনের ফিচারস, দাম ও বিক্রির তারিখ:

আইফোন ১২ মিনি: ভারতে এই ফোনের দাম পড়বে ৬৯ হাজার ৯০০ টাকা। এতে ৬৪জিবি স্টোরেজ পাওয়া যাবে। ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের জন্য দাম পড়বে ৭৪ হাজার ৯০০ টাকা। ২৫৬ জিবির দাম পড়বে ৮৪ হাজার ৯০০ টাকা।

আইফোন ১২: অন্যদিকে আইফোন ১২ এর দাম-৬৪ জিবি স্টোরেজ-৭৯ হাজার ৯০০ টাকা, ১২৮৪ জিবি স্টোরেজ বিকল্পের জন্য দাম ৮৪ হাজার ৯০০ টাকা ও ২৫৬ জিবি-র দাম ৯৪ হাজার ৯০০।

আইফোন ১২ প্রো: এই ফোনের দাম শুরু হবে ১ লাখ ১৯ হাজার ৯০০ টাকা থেকে (১২৮ জিবি)। ২৫৬ জিবি স্টোরেজের জন্য দাম পড়বে ১ লাখ ২৯ হাজার ৯০০ টাকা। ৫১২ জিবি স্টোরেজের জন্য দাম ১ লাখ ৪৯ হাজার ৯০০ টাকা।

আইফোন ১২ প্রো ম্যাক্স: ১২৮ জিবি স্টোরেজ সহ এই ফোনের দাম শুরু ১ লাখ ২৯ হাজার ৯০০ টাকা থেকে। ২৫৬ জিবি স্টোরেজ সহ দাম ১ লাখ ৩৯ হাজার ৯০০ টাকা। সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ মডেলটির দাম পড়বে ১ লাখ ৫৯ হাজার ৯০০ টাকা।

আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ কালো, নীল, সবুজ, পণ্য (রেড) এবং সাদা রঙের ভেরিয়েন্টে পাওয়া যাবে। আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্স গোল্ডেন, গ্রাফাইট, প্যাসিফিক ব্লু এবং সিলভার রঙে পাওয়া যাবে। আইফোন ১২ ও আইফোন ১২ প্রো মডেলের প্রি-অর্ডার শুরু হচ্ছে ১৬ অক্টোবর থেকে। শিপিং শুরু হবে ২৩ অক্টোবর থেকে। আইফোন ১২ প্রো ম্যাক্স ও আইফোন ১২ মিনির প্রি-অর্ডার শুরু হবে ৬ নভেম্বর থেকে এবং শিপিং শুরু হবে ১৩ নভেম্বর থেকে।