5 Big Tech Things in 2020: ফিরে দেখা ২০২০! অ্যাপল ১২ সিরিজ লঞ্চ থেকে টিকটক ব্যান, প্রযুক্তি দুনিয়ার হালহকিকত একঝলকে

কোভিড-১৯ সংক্রমণের মধ্যেই Oppo, Apple, OnePlus, Vivo-সহ আরও একাধিক সংস্থা সারা বছর ধরে নতুন নতুন প্রোডাক্ট সামনে এনেছে। স্মার্টফোন থেকে ইলেক্ট্রনিক ডিভাইস-সবকিছুই রয়েছে এই নতুন প্রোডাক্টের তালিকায়। একনজরে দেখে নেওয়া যাক, গত এক বছরে কোন বড় বড় প্রোডাক্ট লঞ্চ করেছে এবং কী কী ঘটনা ঘটেছে।

Apple iPhone 12 Series:

১৪ অক্টোবর লঞ্চ করেছে ম্যাগসেফ-সহ নতুন অ্যাক্সেসরিস নিয়ে আইফোন ১২ সিরিজ

আইফোন ১২ সিরিজের স্মার্টফোনগুলি পাওয়ার্ড বাই A14 Bionic Chipset, দাম শুরু হচ্ছে ৬৯,৯৯০ টাকা থেকে।

TikTok ব্যান:

ইন্দো-চিন সীমান্তে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়, মৃত্যু হয় ২০ জন জওয়ানের; ২৯ জুন ভারতে টিকটকের উপর জারি হয় নিষেধাজ্ঞা। টিকটক ব্যানের পর দেশে কমবেশি ১৫ মিলিয়ন ডলার ক্ষতির মুখে পড়ে টিকটক।

PUBG ব্যান:

টিকটক ব্যানের ঠিক ২ মাসর পর পাবজি-সহ নিরাপত্তার খাতিরে ১১৭টি অ্যাপের উপর জারি হল নিষেধাজ্ঞা। ভারতে একধাক্কায় ৩৪ বিলয়ন ডলার ক্ষতির মুখোমুখি হয় সংস্থা।

Oppo X 2021 রোলেবল কনসেপ্ট ফোন:

‘Oppo X 2021’, একেবারে নতুন রোলেবল কনসেপ্ট নিয়ে হাজির হয় Oppo, ২৪ নভেম্বর ভারতে লঞ্চ করে স্মার্টফোনটি। স্মার্টফোনটিতে রয়েছে ওএলইডি ডিসপ্লে, ৭.৪ ইঞ্চি পর্যন্ত প্রসারিত এবং সংকুচিত হতে পারে ৬.৭ ইঞ্চি পর্যন্ত।

LG Signature OLED R:

দক্ষিণ কোরিয়ায় ২০ অক্টোবর লঞ্চ করল LG Signature OLED R, যার মূল্য কমবেশি ৮৭ হাজার ডলার। ৬৫ ইঞ্চি ডিসপ্লে-সহ রোলেবল টিভি যাতে রয়েছে লাইন ভিউ মোড এবং জিরো ভিউ মোড।