Zlatan Ibrahimovic: চোটের জ্বালাতনে ইব্রাহিমোভিচের ইউরো কাপের স্বপ্ন শেষ
জালটান ইব্রাহিমোভিচ (Photo Credits: Getty Images)

লন্ডন, ১৬ মে: অবসর ভেঙে দেশের জার্সিতে ফিরেছিলেন। স্বপ্ন ছিল ক্লাব ফুটবলে সব পেয়েছির বাসিন্দা জলাটান ইব্রাহিমোভিচ (Zlatan Ibrahimovic) দেশকে ইউরোর (Euro Cup) খেতাব এনে দেবেন। কিন্তু হাঁটুর মারাত্মক চোট সুইডেন ফুটবলের মহাতারকা ইব্রার স্বপ্নভঙ্গ করল। গত সপ্তাহে জুভেন্তাসের বিরুদ্ধে ম্যাচে এসি মিলানের জার্সিতে খেলার সময় চোট পান ইব্রা। সেই ম্যাচে ইব্রা-রা ৩-০ জয়ে পেয়েছিলেন। কিন্তু ইব্রার চোট পরীক্ষা করে দেখা যায় তাঁকে অন্তত কয়েক মাস মাঠের বাইরে থাকতে থাকতে হবে। আরও পড়ুন: ICC Planning To Expand T20 World Cup: ২০ দলের বিশ্বকাপের পথে আইসিসি

এদিকে, ১১ জুন থেকে শুরু হচ্ছে উয়েফা ইউরো কাপ। ফলে ইব্রার পক্ষে ইউরো কাপ ২০২০-তে খেলার সম্ভাবনা থাকল না। সুইডেনের কোচ জেন অ্যান্ডারসনকে ৩৯ বছরের ইব্রা জানিয়ে দেন, তাঁর হাঁটুর যা মারাত্মক চোট রয়েছে, তাতে ইউরোর আগে ফিট হওয়া অসম্ভব। সুইডেনের ফুটবল সংস্থাও সোশ্যাল মিডিয়ায় জানায়, ' ইব্রাহিমোভিচের দলের প্রধান কোচ জানে অ্যান্ডারসনকে জানিয়েছেন যে চলতি মরসুমে ওর চোট ওকে আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিতে অনুমতি দেবেন না।'গত বছর সেপ্টেম্বরে করোনায় আক্রান্ত হয়েছিলেন ইব্রা। করোনা থেকে সুস্থ হয়ে স্বমহিমায় ফিরেছিলেন তিনি।

ইউরোপের সেরা দেশ হওয়ার লড়াইয়ে ইব্রার দেশ সুইডেন আছে স্পেন, পোল্যান্ড, স্লোভাকিয়ার সঙ্গে এক গ্রুপে। ইব্রা না থাকায় সুইডেনের পক্ষে কাজটা কঠিন হল। ১৪ জুন স্পেনের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের ইউরোয় অভিযান শুরু করছে সুইডেন। প্রসঙ্গত, গত বছর করোনার কারণে ইউরো কাপ স্থগিত হয়ে গিয়েছিল। তার পরিবর্তে ২০২১-এর ১২ জুন থেকে শুরু হবে ইউরো কাপ।