ICC World Cup 2019: বুড়ো আঙুলের চোটে শিখর ধাওয়ানের বিশ্বকাপ স্বপ্ন খান খান, তাঁকে টুইট করে কী বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি?
File Image of Shikhar Dhawan (Photo Credits: Getty)

দিল্লি, ২০জুন: শিখর ধাওয়ান (Shikhar Dhawan) এই নামটা এখন কানে এলেই একই সঙ্গে দুঃখ ও আফশোস যেন হাত পা ছড়িয়ে গড়িয়ে পড়ছে। খুব স্বাভাবিক ব্যাপার, ম্যানচেস্টারে চলছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ, ২২গজের সেই মহারণে টিম ইন্ডিয়ার তুরুপের তাস হতে পারতেন শিখর ধাওয়ান। কিন্তু ভাগ্যলক্ষ্মী যে অন্যরকমটা ভেবে রেখেছিলেন, তাই আঙুলের চোট পেয়ে বিশ্বকাপে অনিশ্চিত হয়ে পড়ায় দেশে ফিরতে বাধ্য হয়েছেন ধাওয়ান। সোশ্যাল মিডিয়ায় মনের দুঃখ প্রকাশ করতে ছাড়েননি এই ক্রিকেটার। এবার তাঁর দুঃখে সহানুভূতির প্রলেপ লাগালেন দেশের অন্যতম হ্যাপেনিং ব্যক্তিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)।

এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী ধাওয়ানকে উদ্দেশ্য করে লিখেছেন, “প্রিয় ধাওয়ান ২২গজের পিচ তোমায় মিস করবে তাতে সন্দেহ নেই। আমি আশাকরি তুমি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে। এবং ওই ২২গজেই তোমার খেলায় দেশের জয় সুনিশ্চিত হবে।” এমনিতেই বিশ্বকাপে বাজিমাত করার জন্য মুখিয়ে ছিলেন ধাওয়ান কিন্তু ভাগ্য সঙ্গ না দেওয়ায় বেশ অসুস্থ হয়েই তাঁকে দেশে ফিরতে হল। ধাওয়ান নিজেও টুইটবার্তায় বলেছেন, “দুর্ভাগ্যবশত বিশ্বকাপ থেকে ছিটকে গেলাম। গোটা সিরিজ চালকালীন আমার বুড়ো আঙুল বিশ্রামে থাকবে। কিন্তু খেলা অবশ্যই চলবে। এবং এই অসুস্থতার জন্য ভারতবাসী, ক্রিকেটপ্রেমী ও সতীর্থদের কাছ থেকে আমি যে অপূরণীয় ভালবাসা পেয়েছি তারজন্য আমি কৃতজ্ঞ। জয়হিন্দ!”

উল্লেখ্য, ধাওয়ানের চোট ভাগ্য খুলে দিল ঋষভ পন্থের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে নেথান কুল্টার নাইলের হঠাৎই লাফিয়ে ওঠা একটা বল ধওয়নের বাঁ হাতের বুড়ো আঙুলে লাগে। হাতের চোট নিয়েই ম্যাচ জেতানো ইনিংস খেলেন ধাওয়ান। পরে অবশ্য ফিল্ডিং করতে দেখা যায়নি তাঁকে। বুধবার জানিয়ে দেওয়া হল, ধওয়নের চোট সারেনি। বিসিসিআই-এর তরফ থেকে টুইট করে জানিয়ে দেওয়া হল, বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী সেরে উঠতে উঠতে জুলাইয়ের মাঝামাঝি হয়ে যাবে ধাওয়ানের। ফলে বিশ্বকাপ শেষ হয়ে গেল ধাওয়ানের। তাঁর পরিবর্তে দরজা খুলে গেল পন্থের।