Ranji Trophy: রঞ্জিতে এই প্রথম কর্ণাটকে হারাল উত্তরপ্রদেশ, পিছিয়ে থেকে জিতে সেমিতে রিঙ্কুরা
Mayank Agarwal (Photo Credits: Getty Images)

বেঙ্গালুরু,  ৮ জুন: রঞ্জি ট্রফির (Ranji Trophy) এই ইতিহাসে এই প্রথম কর্ণাটককে হারাল উত্তরপ্রদেশ। তাও একেবারে কোয়ার্টার ফাইনালে। বুধবার কর্ণাটকের আলুরে রঞ্জি ট্রফিতে স্মরণীয় জয় পেল উত্তরপ্রদেশ। প্রথম ইনিংসে ৯৮ রানে পিছিয়ে থেকেও কর্ণাটককে ৫ উইকেটে হারাল করণ শর্মা-র দল। প্রথম ইনিংসে কর্ণাটক করেছিল ২৫৩ রান, জবাবে ইউপি মাত্র ১৫৫ রানে অল আউট হয়ে যায়। তখন অনেকেই ভেবেছিলেন মায়াঙ্ক আগরওয়াল, করুণ নায়ার, মনীশ পান্ডে-দের মত ব্যাটসম্যান থাকা কর্ণাটকের জয় সহজ হবে। কিন্তু কর্ণাটকের দ্বিতীয় ইনিংস মাত্র ১১৪ রানে গুটিয়ে যায়। মনীশ পান্ডের নেতৃত্বে খেলা কর্ণাটক মাত্র ৩৯ ওভারে অল আউট হয়ে যায়।

মায়াঙ্ক আগারওয়াল (২২) থেকে মনীশ পান্ডে (৪), করুণ নায়ার (১০) থেকে শ্রেয়স গোপাল (৩)-রা সবাই একসঙ্গে ব্যর্থ হন। জবাবে ব্যাট করতে নেমে ইউপি-র দুই তারকা ব্যাটক প্রিয়ম গর্গ ও অধিনায়ক করণ শর্মা দারুণ ব্যাটিং করেন। প্রিয়ম গর্গ হাফ সেঞ্চুরি করে আউট হওয়ার পর ৯৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে আনেন করণ শর্মা। রিঙ্কু সিং (৪) অবশ্য রান পাননি। আরও পড়ুন: এক ইনিংসে ৯জনের হাফ সেঞ্চুরি, বিশ্বরেকর্ড বাংলার

দেখুন টুইট

অন্যদিকে, উত্তরাখণ্ডের বিরুদ্ধে ৭৯৪ রানের লিড নিয়ে সেমিফাইনালের পথে মুম্বই। অন্য কোয়ার্টার ফাইনালে মধ্যপ্রদেশের কাছে ১৮৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ১২০ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পঞ্জাবে। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৭৭৩ রানে করে ডিক্লেয়ার করে বাংলা। জবাবে ব্যাট করতে নেমে ঝাড়খণ্ড ১৩৯ রানে ৫ উইকেট হারায়।