Unmukt Chand: অস্ট্রেলিয়ায় চাঁদের অভিষেকে অমবস্যা, বিগ ব্যাশের শুরুতে ব্যর্থ উন্মুক্ত
Unmukt Chand (Photo Credits: Facebook)

মেলবোর্ন, ১৮ জানুয়ারি: ভারতে জন্ম নেওয়া ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশ লিগে অভিষেক হল উন্মুক্ত চাঁদের। আইপিএলের ধাঁচে হওয়া অস্ট্রেলিয়ার এই ফ্র্যাঞ্চাইজি টি টোয়েন্টি টুর্নামেন্ট আজ, মঙ্গলবার মেলবোর্ন রেনেগাদেসের হয়ে অভিষেক ম্যাচে খেলতে নেমে উন্মুক্ত চাঁদ করলেন মাত্র ৬ রান। পাশাপাশি ২০১২ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দিয়ে কাপ জেতানো উন্মুক্ত চাঁদের দলও এদিন ৬ রানে হেরে গেল হোবার্ট হ্যারিকেনের বিরুদ্ধে।

অ্যারন ফিঞ্চের নেতৃত্বে মেলবোর্নের হয়ে খেলা উন্মুক্ত ব্যাট করতে নামেন চার নম্বরে। জয়ের জন্য ১৮৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে উন্মুক্ত ৮ বল খেলে করেন মাত্র ৬ রান। শন মার্শ (৩৮ বলে ৫১)-এর আউটের পরই নেমেছিলেন উন্মুক্ত চাঁদ। উন্মুক্তের দলের হয়ে সর্বোচ্চ রান করেন অ্যারন ফিঞ্চ (৫২ বলে ৭৫ রান)। হেরে গেলেও এই ম্যাচের সেরার পুরস্কার পান ফিঞ্চ। ঘরোয়া ক্রিকেটে ব্যর্থ হওয়ার পর অবসর ঘোষণা করে উন্মুক্ত চাঁদ বোর্ডের কাছ থেকে বিগ ব্যাশ লিগে খেলার ছাড়পত্র পান।

দেখুন টুইট

এমনিতে কোনও ভারতীয় ক্রিকেটারকে বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে দেওয়া হয় না। ২০১২ যুব বিশ্বকাপে দারুণ খেলে,  এ দল ও ঘরোয়া টি টোয়েন্টি লিগে দারুণ খেলে একটা সময় জাতীয় দলে খেলার দোরগড়ায় দাঁড়িয়ে ছিলেন তিনি। চাঁদকে বলা হত নতুন  বিরাট কোহলি হিসেবে। কিন্তু ফোকাস হারিয়ে তিনি জাতীয় দল তো দূরের কথা রাজ্য দলের হয়েও বাদ পড়েন।হতাশায় মাত্র  ২৭ বছর বয়েসেই অন সর নিয়ে নেন দিল্লির চাঁদ।