England New Squad: পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের আগে ইংল্যান্ড দলের সাতজনের করোনা, অধিনায়কত্ব করবেন কোভিড নেগেটিভ স্টোকস
দারুণ বোলিং ইংল্যান্ডের। (Photo Credits: Getty Images)

লন্ডন, ৬ জুলাই: বৃহস্পতিবার, ৮ জুলাই থেকে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে ইংল্যান্ড শিবিরে করোনা হানা। ইংল্যান্ডের তিন ক্রিকেটার, চারজন সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হলেন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার ব্রিস্টলে ক্রিকেটার ও স্টাফদের পিসিআর টেস্ট করানোর পর দেখা যায় তিন ক্রিকেটার ও চার স্টাফসহ মোট ৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তবে আক্রান্তদের নাম জানানো হয়নি।

ক্রিকেটারদের করোনা ধরা পড়লেও নির্ধারিত সূচি মেনেই পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। ইংল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন বেন স্টোকস। পাকিস্তানের সঙ্গে সিরিজের পরেই ভারতের বিরুদ্ধে টেস্ট খেলবে এই ইংরেজ দল।

তিনজনের করোনা ধরা পড়লেও, তাঁদের সংস্পর্শে আসায় দলের ৯জন ক্রিকেটারকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। করোনা আক্রান্ত ক্রিকেটারদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

স্টোকসের নেতৃত্বে কার্যত দ্বিতীয় সারির ইংল্যান্ড দল খেলবে পাকিস্তানেরি বিরদ্ধে। পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড দল।

ইংল্যান্ডে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জনজীবন। প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, ১৯ জুলাই থেকে দেশে মাস্ক ছাড়াই ঘোরা যাবে। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালও রানীর দেশে ভরা স্টেডিয়ামে হবে। ইউরো কাপের সেমিফাইনাল-ফাইনালও হবে ইংল্যান্ডেই। এর মাঝে ইংল্যান্ড ক্রিকেট দলের করোনা হানা দেশকে চিন্তায় রাখবে।