Thomas & Uber Cup 2024: জাপানের কাছে হেরে উবার কাপে কোয়ার্টারফাইনাল থেকে বিদায় নিশ্চিত ভারতীয় মহিলা দলের
Shruti/Priya (Photo Credit: @India_AllSports/ X)

বৃহস্পতিবার চীনের চেংদুতে বিডব্লিউএফ থমাস এবং উবার কাপ ২০২৪ (Thomas & Uber Cup 2024) অভিযানে সিঙ্গলস খেলোয়াড়দের দুর্দান্ত প্রচেষ্টা সত্ত্বেও প্রাক্তন চ্যাম্পিয়ন জাপানের বিরুদ্ধে ০-৩ ব্যবধানে অভিযান শেষ করলেও তরুণ ভারতীয় মহিলা দল ভবিষ্যতের জন্য যথেষ্ট প্রতিশ্রুতি এবং দক্ষতা দেখিয়েছে। সব অভিজ্ঞ এবং শীর্ষ তারকাদের অনুপস্থিতিতে কানাডা এবং সিঙ্গাপুরের বিরুদ্ধে দুটি নিশ্চিত জয় নিয়ে শেষ আটে জায়গা করে নেওয়া এই তরুণ মেয়েদের দলের জন্য এটি বিশাল সাফল্য।

প্রথম সিঙ্গলসে, অস্মিতা চালিহা বিশ্বের ১১ নম্বর আয়া ওহোরির বিরুদ্ধে একটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েছিলেন এবং নির্ণায়ক ম্যাচে বিরতিতে ১১-৯ ব্যবধানে এগিয়ে ছিলেন। কিন্তু ওহোরি তার সমস্ত অভিজ্ঞতা কাজে লাগিয়ে টানা পাঁচ পয়েন্ট তুলে নিয়ে এক ঘণ্টা সাত মিনিটের লড়াইয়ে ২১-১০, ২২-২৪, ২১-১৫ ব্যবধানে ম্যাচ জিতে নেন। Thomas Cup 2024: থমাস কাপে ইন্দোনেশিয়ার কাছে হার ভারতের ব্যাডমিন্টন দলের, নকআউটে সামনে চিন

বিশ্বের চার নম্বর জুটি নামি মাতসুয়ামা ও চিহারু শিদা জাপানের ব্যবধান দ্বিগুণ করেন ২১-৮, ২১-৯ ব্যবধানে হারান জাতীয় চ্যাম্পিয়ন প্রিয়া কোনজেংবাম ও শ্রুতি মিশ্রকে। এরপরে ইশারানি বড়ুয়া তার ভালো দক্ষতা দেখিয়ে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন নোজোমি ওকুহারার সাথে তাল মিলিয়ে রাখেন এবং এমনকি অভিজ্ঞ জাপানিরা পরবর্তী ১১ পয়েন্টের মধ্যে ১০ টি জিতে টেবিলের মোড় ঘুরিয়ে দেওয়ার আগে প্রথম গেমে ১৪-১১ ব্যবধানে এগিয়ে ছিলেন। দ্বিতীয় গেমটি প্রথম গেমের মতোই গিয়েছিল কারণ উভয় খেলোয়াড়ই ৯-৯ অবধি এগিয়ে গেলেও ওকুহারা ২১-১৫, ২১-১২ জিতে জাপানের পক্ষে কোয়ার্টার ফাইনালে জায়গা সিল করেন।