Tokyo Olympics 2020: পুরুষদের গল্ফে ভারতের চ্যালেঞ্জ শেষ, অনির্বান লাহিড়ি ৪৩ ও উদয়ন মানে শেষ করলেন ৫৬তম স্থানে
Representational Image of Golf (Photo Credits: Pixels)

টোকিও অলিম্পিকে পুরুষদের গল্ফে ভারতের অভিযান শুরুতেই শেষ হল। পুরুষদের ব্যক্তিগত গল্ফ ইভেন্টে ভারতের দুই গল্ফার অনির্বান লাহিড়ি (Anirban Lahiri) ও উদয়ন মানে (Udayan Mane) সেভাবে লড়াইয়েই থাকলেন না। চতুর্থ রাউন্ড শেষে অর্নিবান লাহিড়ি ৪৩ ও উদয়ন মানে ৫৬তম স্থা্নে শেষ করলেন। মহিলাদের ব্যক্তিগত গল্ফে ভারতের হয়ে নামবেন দুই গলফার অদিতি অশোক ও দিক্ষা ডাগর।

এদিকে,

চোট নিয়ে খেলে বিশ্বচ্যাম্পিয়ন উজবেকিস্তানের বক্সার জালোলাভের বিরুদ্ধে দারুণ লড়লেন ভারতের বক্সার সতীশ কুমার। পুরুষদের বক্সিংয়ের সুপার হেভিওয়েট বিভাগের কোয়ার্টার ফাইনালে সতীশ ০-৫ হারলেন বিশ্বচ্যাম্পিয়ন উজবেক বক্সারের বিরুদ্ধে। আজ সতীশ জিতলেই পদক নিশ্চিত হত ভারতের। কিন্তু বিশ্বচ্যাম্পিয়ন বক্সারের বিরুদ্ধে সতীশ অঘটন ঘটাতে পারলেন না। প্রি-কোয়ার্টার ফাইনালে জামাইকান বক্সার ব্রাউনের বিরুদ্ধে ৪-১ জেতার ম্যাচে গুরুতর চোট পেয়েছিলেন সতীশ। চোটটা এতটাই গুরুতর ছিল মনে হচ্ছিল, আজ রিংয়ে পারবেন না তিনি। কিন্তু জেদকে সম্বল করে সতীশ শুধু বিশ্বচ্যাম্পিয়ন বক্সারের বিরুদ্ধে যথেষ্ট লড়লেন।

গতকাল পূজা রানীর মত পদকের ঠিক এক ধাপ দূর থেকে ফিরলেন সতীশ কুমারও। সতীশ হারায় চলতি টোকিও অলিম্পিকে পুরুষ বক্সিংয়ে ভারতের চ্যালেঞ্জ শেষ হল। গতবারের মত এবার অলিম্পিকে ভারতীয় বক্সাররা একেবারে হতাশ করলেন। অমিত পোঙ্গাল থেকে বিকাশ কৃষ্ণনান, আশীষ কুমার, মনীশ কৌশিক। বিশ্বমঞ্চে নজরকাড়া ভারতীয় বক্সাররা অলিম্পিকে ব্যর্থ হলেন। ২০১২ লন্ডন অলিম্পিকে পদক জিতেছিলেন বক্সার বিজেন্দর সিং, মেরি কম।