Swapna Barman Wins Silver:  স্বপ্না-পূরণের পদক! এশিয়ান অ্যাথলেটিক্সে রুপো উত্তরবঙ্গের ঘরের মেয়ে স্বপ্না বর্মণের
Swapna Barman. (Photo Credits: Twitter)

দারুণ প্রত্যাবর্তন। তাইল্যান্ডের ব্যাঙ্ককে আয়োজিত এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (Asian Athletics Championship) রুপো জিতলেন বাংলার তারকা অ্যাথলিট স্বপ্না বর্মণ (Swapna Barman)। মহিলাদের হেপ্টাথলনে সোনা জয়ীর থেকে ২৫৮ পয়েন্ট পিছিয়ে থেকে রুপো জিতলেন উত্তরবঙ্গের মেয়ে স্বপ্না (৫৮৪০ পয়েন্ট)। এই বিভাগে সোনা জিতলেন উজবেকিস্তানের ভোরোনিনা একাতেরিনা (৬০৯৮ পয়েন্ট, আর ব্রোঞ্জ জিতলেন জাপানের ইয়ামাসকি ইউকি (৫৬৯৬)। প্রসঙ্গত, ১০০ মিটার হার্ডলস, হাই জাম্প, লং জাম্প, শট প্যুট, ২০০ মিটার দৌড়, জ্যাভলিন থ্রো ও ৮০০ মিটার দৌড়়- এই ৭টি ইভেন্টের মিলিত ফল নিয়ে নির্ধারিত হয় হেপ্টাথলনের পদক।

এশিয়ান গেমসে সোনা জয়ের পর চোটে আঘাতের সমস্যায় জর্জরিত হয়ে অবসর নেওয়ার চিন্তা শুরু করেছিলেন। সেখান থেকে ফিরে এসে বড় সাফল্য পেলেন স্বপ্না।

টানা তিনবার এশিয়ান চ্যাম্পিয়নশিপে পদক জেতার নজির গড়লেন জলপাইগুড়ির মেয়ে স্বপ্না। এর আগে তিনি ২০১৭ এশিয়া মিটে সোনা, ২০১৯-এ রুপো জিতেছিলেন। ২০১৮ জাকার্তা এশিয়ান গেমসের হেপ্টাথলন ইভেন্টে ৬০২৬ পয়েন্ট সংগ্রহ করে সোনা জিতেছিলেন স্বপ্না। আরও পড়ুন- লং জাম্পে রুপো জিতে অলিম্পিকে খেলা নিশ্চিত করলেন কেরলের মুরলী শ্রীশঙ্কর

দেখুন পোডিয়ামে স্বপ্না

দেখুন ভিডিয়ো

দেখুন টুইট

প্রথম ভারতীয় হিসেবে এশিয়ান গেমসের হেপ্টাথলনে বিভাগে স্বর্ণপদক জেতার নজির গড়েন স্বপ্না। ২০১৯ সালে অর্জুন পুরস্কারে ভূষিত করা হয় তাঁকে।