KKR vs SRH IPL 2024: স্টার্কের আগুনে স্পেলে ঝলসে গিয়েও শেষবেলায় ঘুরে দাঁড়ালেন কামিন্সরা, ফাইনালে উঠতে নাইটদের চাই ১৬০
Rahul Tripathi. (Photo Credits:X)

৮ উইকেট ১২৫ রান থেকে শেষ অবধি ১৫৯। মঙ্গলবার আমেদাবাদে ফাইনালে ওঠার ম্যাচে কেকেআর-এর বিরুদ্ধে প্রথমে ব্যাট করে সান রাইজার্স হায়দরাবাদ করল ১৫৯ রান। শেষের দিকে হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিন্সের দুরন্ত ৩০ ও রাহুল ত্রিপাঠির ৩৫ বলে ৫৫ রানের সুবাদে চাপের মুহূর্তে থেকে ঘুরে দাঁড়াল হায়দরাবাদ। কেকেআর-এর তারকা পেসার মিচেল স্টার্কের আগুনে স্পেলে একেটা সময় একেবারে কোণঠাসা হয়ে গিয়েছেন হায়দরাবাদ। ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল সান রাইজার্স। মিচেল স্টার্ক ( Mitchell Starc) শুরুতেই ফেরান সান রাইজার্সের তারকা অজি ওপেনার ট্রাভিস হেড (০), নীতীশ রেড্ডি (৯), ও চারে নামা শাহবাজ আহমেদ (০)-কে।

হেডের পর ওপেনার অভিষেক শর্মা-কে আউট করে কেকেআর-এর শিবিরে আত্মবিশ্বাস আনেন বৈভব আরোরা। কিন্তু ৩৯-৪ থেকে প্রথমে হেনরিক ক্লাসেন (৩২), তারপর আব্দুল সামাদ (১৬)-কে দলের রানটা লজ্জার বৃত্ত থেকে বের করেন রাহুল ত্রিপাঠি। যে রাহুল একটা সময় নাইট রাইডার্সকে অনেক কঠিন ম্যাচে জেতান। তারপর শেষের দিকে প্রাক্তন নাইট কামিন্স দলের রানকে লড়ার মত জায়গায় নিয়ে যান। আরও পড়ুন- স্টার্কের আগুনে স্পেলে ঝলসে গিয়েও শেষবেলায় ঘুরে দাঁড়ালেন কামিন্সরা, ফাইনালে উঠতে নাইটদের চাই ১৬০

দেখুন ছবিতে

২৪ কোটি ৭৫ লক্ষে কেনা স্টার্ক এতদিনে প্রমাণ করলেন কেন তাঁকে কেনাটা ভুল হয়নি কেকেআর-এর। মোক্ষম ম্যাচে স্টার্ক ৩৪ রান দিয়ে নিলেন ৩ উইকেট। স্পিনার বরুণ চক্রবর্তী ২৬ রানে ২ উইকেট নেওয়া ভাল স্পেল করলেন। রাসেল আর নারিন একটি করে উইকেট দিলেও বেসী রান দিয়ে পেললেন। দুই ক্যারিবিয়ানের করা ৩৩ বলে ৫৫ রান করল হায়দরাবাদ।

চলতি আইপিএলে ২০০ রান করাটা জলভাতে পরিণত করেছে কেকেআর। ব্যাটিংয়ে চলতি আইপিএল খুব কম ফ্লপ করেছে কলকাতা। মাঝারি মানের টার্গেট খুব বেশী অসুবিধা হওয়ার কথা নয় গৌতম গম্ভীরের দলের। বিশেষ করে যখন কলকাতার হয়ে নামবেন সুনীল নারিন,রহমনুল্লা গুরবাজ, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, রমনদীপ সিংয়ের মত ব্যাটাররা।