CWG 2022, Sanket Sargar: বার্মিংহ্যামে ভারতের প্রথম পদক, ভারত্তোলনে রুপো জিতলেন সঙ্কেত সাগর
Sanket Mahadev Sargar. (Photo Credits: Twitter)

বার্মিংহ্যাম, ৩০ জুলাই: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে পদক তালিকায় খাতা খুলল ভারত। গেমসের দ্বিতীয় দিনে, শনিবার পুরষদের ভারত্তোলনের ৫৫ কেজি বিভাগে রুপো জিতলেন সঙ্কেত মহাদেব সাগর ( Sanket Mahadev Sargar )। চোট না পেলে ফাইনালে অনেকটা সময় এগিয়ে থাকা সঙ্কেত হয়তো সোনার পদকও জিততে পারতেন মহারাষ্ট্রের ২১ বছরের ৫ ফুট ৪ ইঞ্চি উচ্চতার  প্রতিশ্রুতিমান এই ভারত্তোলক । শেষ অবধি এই বিভাগে সোনা জেতেন মালয়েশিয়ার বিব আনিক। ফাইনালে সঙ্কেত মোট ২৪৮ কেজি (১১৩ কেজি স্ন্যাচ আর ১৩৫ কেজি ক্লিন অ্যান্ড জার্ক) ওজন তোলেন।

যেখানে সোনাজয়ী মালয়েশিয়ার ভারত্তোলক তোলেন মোট ২৪৯ কেজি। মাত্র এক কেজির জন্য সোনা হাতছাড়া হয় সঙ্কেতের। সঙ্কেত কমনওয়েলথ গেমসের ইতিহাসে এই বিভাগে রেকর্ড ওজন তুলেও একটুর জন্য সোনা জিততে পারলেন না।  মোট ২২৫কেজি তুলে ব্রোঞ্জ জেতেন দিলাঙ্কা ইয়োদাগে। আরও পড়ুন-কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে কোন কোন ইভেন্টে নামছে ভারতীয়রা, দেখে নিন সম্পূর্ণ সূচি

তবে চোট নিয়ে অসম্ভব যন্ত্রণা সহ্য করেও সঙ্কেত যে ওজনটা তুললেন তার কোনও প্রশংসাই যথেষ্ট নয়।

দেখুন টুইট

শনিবার, গেমসের দ্বিতীয় দিনে ভারত্তোলনে ভারতীয়দের থেকে পদকের আশা করা হয়েছিল। সঙ্কেত শুরুতেই সেই প্রত্যাশাটা রাখবলেন। এবার পালা মীরাবাঈ চানুর। চলতি কমনওয়েলথ গেমসে ভারতের মোট ১৫জন (৮জন পুরুষ, ৭জন মহিলা) ভারত্তোলনে খেলছেন। শ্যুটিং, তিরন্দাজির মত ইভেন্ট না থাকায় ভারত এবার ভারত্তোলন থেকে প্রত্যাশার চেয়েও ভাল ফলের আশা করছে।