Mohali Test: কোহলির সেঞ্চুরি ম্যাচে সেঞ্চুরি জাদেজার, অশ্বিনকে সঙ্গে নিয়ে লঙ্কায় ঝাল মেটালেন জাড্ডু
Ravindra Jadeja. ( Photo Credits: Twitter)

মোহালি, ৫ মার্চ: বিরাট কোহলির সেঞ্চুরি টেস্টে রবীন্দ্র জাদেজার সেঞ্চুরি। যে রবীন্দ্র জাদেজাকে রকস্টার অ্যাখা দিয়েছিলেন সদ্য প্রয়াত শেন ওয়ার্ন। শনিবার, মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে টেস্টে ক্রিকেটে সেঞ্চুরি করে জাদেজা বোঝালেন, হি ইজ ব্যাক। চোট সারিয়ে রাজকীয়ভাবেই প্রত্যাবর্তন হল জাদেজার। গতকাল, ৪৫ রানে নট আউট থেকে মাঠ ছেড়েছিলেন। আর আজ শ্রীলঙ্কার বোলারদের কোনও পাত্তা না দিয়ে অনায়াসে সেঞ্চুরি পূর্ণ করলেন স্যার জাদেজা। ২০১৮ সালে রাজকোট টেস্ট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম সেঞ্চুরি করেছিলেন জাদেজা। চার বছর পর ফের টেস্ট ক্রিকেটে তিন অঙ্কের রান করলেন জাড্ডু। অনেকেই বলেন, দলে টিকে থাকতে বলের দিকে জোর দিতে গিয়ে নিজের ব্যাটিংটা অবহেলা করেছেন জাদেজা।

ফিনিশার হিসেবে নিজেকে মেলে ধরতে গিয়ে নিজের ব্যাটিং প্রতিভাকে কোথাও একটা অবহেলা করেছেন। শেষ দু-তিন বছর ধরে জাদেজা ধারাবাহিকভাবে সব ধরনের ফর্ম্যাটেই যে ব্যাটিংটা করছেন, তাতে জাদেজা নিজেও হয়তো সেই কথা স্বীকার করবেন তিনি। আরও পড়ুন: রডনি মার্শ ও শেন ওয়ার্নের জন্য এক মিনিট নীরবতা মোহালিতে

দেখুন টুইট

অশ্বিনকে সঙ্গে নিয়ে সপ্তম উইকেটে জাদেজা করলেন ১৩০ রানের পার্টনারশিপ। জাদেজাকে দারুণ সঙ্গ দিয়ে ৬১ রানের চোখধাঁধানো ইনিংস খেললেন অশ্বিন। টেস্টে অশ্বিনের এটি ৩০তম হাফ সেঞ্চুরি ইনিংস। এই টেস্টেই ৫টা উইকেট নিলে কপিল দেবের চিরস্মরণীয় ৪৩৪ টেস্ট উইকেটের মাইলস্টোন টপকে যাবেন অশ্বিন। জাদেজা-অশ্বিনের দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যে সাড়ে ৪০০ রানের গণ্ডি টপকে চালকের আসনে ভারত।

জাদেজার সেঞ্চুরির মুহূর্ত

গতকাল ম্যাচের প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ৬ উইকেটে ৩৫৭ রান। ঋষভ পন্থ ৯৬ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। বিরাট কোহলি তাঁর শততম টেস্টে ৪৫ রানে আউট হন। হনুমা বিহারি করেন ৫৮ রান।