PV Sindhu: ফাইনালে হারের অভ্যাস অব্যাহত পিভি সিন্ধু-র, ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে হেরে রুপো জিতলেন
PV Sindhu। (Photo Credits: Getty Images)

বালি (ইন্দোনেশিয়া) , ৫ ডিসেম্বর: তীরে এসে তরী ডুবল আবার। বড় টুর্নামেন্টের ফাইনালে হারের ধারা অব্যাহত থাকল ভারতের মহাতারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)-র। রবিবার ইন্দোনেশিয়ার বালিতে ওয়ার্ল্ড ট্যুর ফাইনালস ২০২১ (BWF World Tour Finals 2021) -র মহিলাদের সিঙ্গলসের ফাইনালে সিন্ধু হারালেন কোরিয়ান তারকা আন সেইয়ংয়ের বিরুদ্ধে ১৬-২১, ১২-২১। এটাই সেইয়ংয়ের প্রথম বড় খেতাব জয়। দুটি অলিম্পিক পদকজয়ী সিন্ধুকে ৩৯ মিনিটের ম্যাচে হারাতে বিশেষ কসরত করতে হয়নি।

১৯ বছরের সেইয়ং প্রথম গেমে জেতেন ২১-১৬। সেই গেমে সিন্ধু মোক্ষম সময়ে বেশ কিছু ভুল করে বসেন। সেটাই ফারাক গড়ে দেয়। দ্বিতীয় গেমে শুরুতে কিছুটা লড়াই হলেও, যতটা এগিয়েছে ম্যাচ সিন্ধু তত খেলা থেকে হারিয়ে যেতে থাকেন। দ্বিতীয় গেমে একটা সময় খেলার ফল ছিল ৮-১৫। সেইখান থেকে সেইয়ং জেতেন ২১-১২-তে। রানার্স হয়ে সিন্ধু জিতলেন ৬০ হাজার ইউরো।

খেতাব জিতে সেইয়ং জিতলেন ১ লক্ষ ২০ হাজার ইউরো। জাপানের আকানে ইয়ামাগুচিকে সেমিফাইনালে ২১-১৫, ১৫-২১, ২১-১৯ হারিয়ে ফাইনালে ওঠেন সিন্ধু। পেশাদার সার্কিটে বছরের সেরা আট খেলোয়াড়দের নিয়ে ইন্দোনেশিয়ার বালিতে হল এই টুর্নামেন্ট। গ্রুপে একটা ম্যাচে হেরে সেমিফাইনালে উঠেছিলেন সিন্ধু। এই টুর্নামেন্টের পুরষদের সিঙ্গলসের সেমিফাইনালে হেরেছিলেন ভারতের লক্ষ্য সেন। আর গ্রুপ লিগ থেকে বিদায় নিয়েছিলেন কিদাম্বি শ্রীকান্ত।