Pragati Choudhary Selected In Indian Archery Team: সুস্থ হয়ে ফের হাতে তীর-ধনুক, তিরন্দাজি বিশ্বকাপের জন্য ভারতের মহিলা দলে প্রগতি চৌধুরী
Pragati Choudhary Recovered From Brain Stroke to Make The Indian Archery World Cup Team (Photo Credits: Twitter/@kulmeetbawa)

সুস্থ হয়ে ফের হাতে তীর ধনুক তুলে নিলেন ভারতের তিরন্দাজ প্রগতি চৌধুরী (Pragati Choudhary)। গত বছরের মে মাসে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন তিনি। এবার সুস্থ হয়ে বিশ্বকাপের (Archery World Cup) জন্য ভারতের মহিলা কম্পাউন্ড দলে জায়গা পেয়েছেন ১৬ বছরের এই তিরন্দাজ। তিরন্দাজ বিশ্বকাপের জন্য দল বাছাই করতে বুধবার অনুষ্ঠিত ট্রায়ালে প্রগতি তৃতীয় স্থান অর্জন করেছেন। ব্রেন স্ট্রোকের পর প্রগতিকে হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে তাঁর অপারেশন হয়েছিল। মাস দুয়েক পর তিনি নিজের পায়ে দাঁড়ান। চলতি বছরের এপ্রিলে গুয়াতেমালায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে তিরন্দাজি বিশ্বকাপ। গুয়াতেমালার পর পরের বিশ্বকাপটি মে মাসে সাংহাইতে অনুষ্ঠিত হবে এবং তৃতীয়টি হবে জুনে প্যারিসে।

দলে জায়গা পাওয়ার পর প্রগতি বলেন, "আমাকে আবার হাঁটা শুরু করতে ফিজিওথেরাপির জন্য যেতে হয়েছিল। ২ মাসের মধ্যে আবার প্রশিক্ষণ শুরু করতে আমাকে চিকিৎসকরা বলেন। শুরু করা কঠিন ছিল, তবে আমি খুশি যে আজ সিনিয়র দলে জায়গা পেয়েছি।" আরও পড়ুন: Sourav Ganguly Over T-Twenty: ভাল আছেন, ভারত বনাম ইংল্যান্ডের টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে মাঠেই থাকবেন মহারাজ

প্রগতির চিকিৎসার অর্থ জোগাড়ে তাঁর পরিবারকে বিভিন্ন সমস্যায় পড়তে হয়েছিল। তাঁর বাবা অতুল কুমার চৌধুরী পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জাতীয় কল্যাণ তহবিল থেকে সাহায্যের জন্য আবেদন করেছিলেন।