Sourav Ganguly Over T-Twenty: ভাল আছেন, ভারত বনাম ইংল্যান্ডের টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে মাঠেই থাকবেন মহারাজ
সৌরভ গাঙ্গুলি ও মোতেরা স্টেডিয়াম (Photo Credits Social Media)

কলকাতা, ৫ মার্চ: হৃৎপিণ্ডে তিনটি স্টেন্ট বসানোর পর এখন ভাল আছেন বাংলার মহারাজ (Sourav Ganguly)। খুব শিগগির শুরুহবে তাঁর বিমান যাত্রা। আমেদাবাদের মোতেরা স্টেডিয়াম উদ্বোধনের দিন উপস্থিত থাকার কথা দিয়েও যেতে পারেননি। এদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সব ম্যাচই হবে আমেদাবাদে। সৌরভের শরীর এখন একেবারে ফিট তাই ১২ ও ১৪ মার্চ প্রথম দুই ম্যাচে মাঠে থাকবেন তিনি। করোনার প্রকোপ ফের বাড়ায় ২০২১-এর আইপিএল কোথায় হবে তানিয়েও শুরু হয়েছে দ্বন্দ্ব। এই প্রসঙ্গে বিসিসিআই প্রেসিডেন্টের বক্তব্য, “আইপিএল আটটা শহরেই হবে। শুধু ওয়াংখেড়ের বিকল্প হিসাবে মোতেরাকে রাখা হয়েছে। মুম্বইয়ে করোনা সংক্রমণ নতুন করে ছড়িয়ে পড়ায় আমেদাবাদকে তৈরি রাখা হচ্ছে। মহারাষ্ট্র সরকারের সঙ্গে আলোচনা চলছে।” আরও পড়ুন-WB Assembly Elections 2021: ‘৪ মে BJP-র মুখ্যমন্ত্রী শপথ নেবেন, কেউ আটকাতে পারবেন না’; নীতিন গডকড়ি

সৌরভ গাঙ্গুলি আরও জানান, এক সপ্তাহ বা দশ দিনের মধ্যেই আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ্যে আসবে। ম্যাচ হবে হোম ও অ্যাওয়ে প্রচলিত ফরম্যাটেই। রাজনীতি নিয়ে যে তাঁর কোনও আগ্রহ নেই তা বঙ্গবাসী এতদিনে বেশ বুঝে গেছে। যতই বিভিন্ন দলের রাজনৈতি নেতারা তাঁর সঙ্গে বারবার যোগাযোগ করুন না কেন সৌরভ শুধু ২২ গজ নিয়েই আগ্রহী। তিনি যে রাজনীতিতে নেই তা জানিয়েও দিয়েছেন। বছর শুরর দ্বিতীয় দিন থেকেই খবরের শিরোনামে মহারাজ। বুকে ব্যথা নিয়ে উডল্যান্ডসে ভর্তি হলেন, বসল একটি স্টেন্ট। মাসের শেষে অ্যাপোলো গ্লেনিগেলসের ভর্তি হলেন। আরও দুটি স্টেন্ট বসল। এখন তিনি সম্পূর্ণ সুস্থ। খুব শিগগির এক শহর থেকে আর এক শহরে বিমানযাত্রা করতে পারবেন।

বিসিসিআই প্রেসিডেন্টর পদ সামলাচ্ছেন বাড়ির পাঁচ তলার অফিসে বসেই। বৈঠক চলছে ভিডিও কনফারেন্স ও টেলি-কনফারেন্সের মাধ্যমে। তেলঝাল মশলাদার খাবার একেবারে বন্ধ। প্রতিদিন দুরকমের দুটি ওষুধ তাঁকে খেতে হচ্ছে। এই ওষুধ চলবে তিনমাস। তবে দুশ্চিন্তার আর কিছু নেই।