Morocco Beats Portugal: রোনাল্ডোকে কাঁদিয়ে প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কো
Portugal Out of FIFA World Cup. I(Photo Credits: Twitter/Mirror Football)

দোহা, ১০ ডিসেম্বর: মরক্কোর ইতিহাস। আফ্রিকার ফুটবলের ইতিহাস। পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে আফ্রিকার প্রথম দেশ হিসেবে বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনালে উঠল মরক্কো। আল থামুম স্টেডিয়ামে ম্যাচের ৪২ মিনিটে নাসিরির দুরন্ত গোলে জিতল উত্তর আফ্রিকার দেশ। এই প্রথম ফিফা বিশ্বকাপের শেষ চারে খেলতে দেখা যাবে কোনও আফ্রিকার দেশকে। ম্যাচের ৫০ মিনিটে পরবির্ত হিসেবে নেমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কিছুই করতে পারলেন না। জীবনের শেষ বিশ্বকাপ ম্যাচটা মাথা নিচু করেই ফিরতে হল রোনাল্ডোকে। ইউরো কাপ জিতলেও বিশ্বকাপে ব্যর্থতার রেকর্ড নিয়েই রোনাল্ডোর বর্ণময় কেরিয়ার শেষ হল।

চলতি বিশ্বকাপে মরক্কোর বিরুদ্ধে বিপক্ষের কেউ গোল করতে পারেনি। একমাত্র গোলটা মরক্কো হজম করে আত্মঘাতী গোল হিসেবে। সেই রেকর্ড বজায় রেখেই সেমিফাইনালে খেলবে মরক্কো। সেমিফাইনালে মরক্কো খেলবে ফ্রান্স বনাম ইংল্যান্ডের ম্যাচে জয়ী দলের বিরুদ্ধে। কাতারে শেষ চারে খেলতে দেখা যাবে দুটি ইউরোপের দেশ, একটি লাতিন আমেরিকার ও একটি আফ্রিকার দেশকে। আরও পড়ুন-কৃতজ্ঞ মেসির বাহুডোরে মার্টিনেজ, চোখ বেয়ে নেমে এল জল, দেখুন ভিডিয়ো

দেখুন টুইট

চলতি বিশ্বকাপে মরক্কো হারাল বেলজিয়াম, কানাডা, স্পেন ও পর্তুগালকে। পাশাপাশি গ্রুপ লিগের ম্যাচে মরক্কো ড্র করে ক্রোয়েশিয়ার সঙ্গে।