Pakistan vs Australia, 2nd Test: বাবর-রিজওয়ানের অবিশ্বাস্য ব্যাটিং, চতুর্থ ইনিংসে ১৭১ ওভার ব্যাট করে ম্যাচ বাঁচল পাকিস্তান
Babar Azam. (Photo Credits: Twitter)

করাচি টেস্টে নাটকীয়ভাবে ম্যাচ বাঁচাল পাকিস্তান। পুরো দু দিন চতুর্থ ইনিংসে ব্যাট করে ম্যাচ ড্র করলেন বাবর আজম-রা। দ্বিতীয় ইনিংসে ১৯৬ রান করে ম্যাচের নায়ক বাবর আজম। অধিনায়ক হিসেবে টেস্ট ক্রিকেটের ইতিহাসে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন বাবর। পাশাপাশি দুরন্ত সেঞ্চুরি করে শেষ পর্যন্ত ১০৪ রানে অপরাজিত থেকে দলের ম্যাচ বাঁচানো নিশ্চিত করেন। শেষের দিকে বাবর আজম সহ পরপর দুটি উইকেট তুলে ম্যাচ জমিয়ে দিয়েছিলেন ন্যাথন লিঁয়। তবে নৌমান আলি-কে শেষ পর্যন্ত ম্যাচ বাঁচিয়ে দেন রিজওয়ান।

বাবর আজম যখন আউট হন, তারপর তখনও পাকিস্তানকে ব্যাট করতে হত ১২ ওভার। গতকাল, চতুর্থ দিনের শেষে পাকিস্তানের স্কোর ছিল ২ উইকেটে ১৯২ রান। মানে অস্ট্রেলিয়াকে জিততে হল আজ, বুধবার শেষ দিন তুলতে হত ৮টা উইকেট। গতকাল, পাকিস্তান ব্যাট করেছিল ৮২ ওভার। আর আজ ৯১ ওভার ব্যাট করে ম্যাচ বাঁচিয়ে দিলেন বাবর আজম-রা। আরও পড়ুন: পাঁচ তারা পারফরম্যান্স দেখিয়ে টেস্টে প্রথম পাঁচে বুমরা, নামতে নামতে নয়ে কোহলি

দেখুন টুইট

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করেছিল ৫৫৬ রান। জবাবে পাকিস্তান মাত্র ১৪৮ রানে অল আউট হয়ে গিয়েছিল। এরপর পাকিস্তানকে ফলো অন না করিয়ে দ্বিতীয় ইনিংসে নেমে অস্ট্রেলিয়া ২ উইকেটে ৯৭ রান করে ডিক্লেয়ার করে। এরপর পুরো দু দিন ব্যাট করে ম্যাচ বাঁচিয়ে কার্যত অসাধ্যসাধন করেছে পাকিস্তান।

তিন ম্যাচের টেস্ট সিরিজ এখন ০-০। সিরিজের শেষ টেস্ট সোমবার থেকে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে খেলা হবে। ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলছে অস্ট্রেলিয়া।