ICC World Cup 2019: প্রথম ম্যাচে ধরাশায়ী পাকিস্তানের ব্যাটসম্যানরা, সরফরাজ আহমেদরা অল আউট ১০৫ রানে
প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়লেন পাক ব্যাটসম্যানরা। (Photo Credits: Getty Images)

নটিংহ্যাম, ৩১ মে: বিশ্বকাপ (ICC World Cup 2019)-এর প্রথম ম্যাচে খেলতে নেমে একেবারে ভূপতিত পাকিস্তানের ব্যাটসম্যানরা। শুক্রবার নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান মাত্র ১০৫ রানে অল আউট হয়ে গেল। পাকিস্তানের ইনিংস মাত্র ১৩০ বলেই শেষ হয়ে যায়। তার মধ্যে আবার ৮৩ রানেই ৯ উইকেট পড়ে গিয়েছিল পাকিস্তানের। সেখান থেকে ওয়াহাব রিয়াজ ১৮ রানের ইনিংসটা না খেললে একশোর নিচে অল আউটের মহালজ্জাটা হজম করতে হত পাকিস্তানকে। ক্যারিবিয়ান পেসাররা শেষ করে দেন সরফরাজদের।

বিশ্বকাপের ইতিহাসে এটা পাকিস্তানের দ্বিতীয় সবচেয়ে কম রানে অল আউট হওয়ার নজির। ১৯৯২ বিশ্বকাপে অ্য়াডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে মাত্র ৭৪ রানে অল আউট হয়েছিল ইমরান খানের পাকিস্তান। সেবার অবশ্য বিশ্বকাপটাও পাকিস্তানই জিতেছিল। আরও পড়ুন- ICC World Cup 2019: প্রথম ম্যাচে এমন এক কীর্তি বেন স্টোকসের, যা এর আগে হয়েছে মাত্র একবার

 

তিন ক্যারিবিয়ান পেসার-থমাস (৪/২৭), জেসন হোল্ডার (৩/৪২), আন্দ্রে রাসেল (২/৪) পাক ব্যাটসম্যানদের নাকানিচোবানি খাওয়ান। ২ উইকেটে ৬২ রান থেকে পাকিস্তানের শেষ আটটা উইকেটের পতন হয় মাত্র ৪৩ রানে। ফকহর জামান (২২), বাবর আজম (২২)-এর আউটের পর তাসের ঘরের মত ভেঙে পড়ে পাক ইনিংস। ওপেনার ইমাম উল হক (২)-এর আউটের পর ফকহর-বাবর ইনিংস গোচ্ছালিনে। কিন্তু ফকহরকে বোল্ড করে রাসেল পাকিস্তানকে সেই যে ধাক্কা দিলেন, তারপর থমাসের বল কার্যত চোখে সর্ষে ফুল দেখলেন পাক ব্যাটসম্যানরা।

হ্যারিস সোহেল (৮), সরফরাজ আহমে (৮), ইমাম ওয়াসিম (১), শাদাব খান (০), হাসান আলি (১)-রা ক্রিজে এলেন আর আউট হলেন। চেষ্টা করেও পারলেন না মহম্মদ হাফিজ (১৬)-ও। জবাবে ব্যাট করতে নেমে ক্রিস গেইল দারুণ শুরু করেন।