Lovlina Borgohain Alleged Mental Harassment: কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষের বিরুদ্ধে মানসিক হয়রানির অভিযোগ লভলিনা বরগোঁহাইয়ের
Tokyo Olympics medalist Lovlina Borgohain (Photo: Twitter)

নতুন দিল্লি, ২৫ জুলাই: টোকিও অলিম্পিকের পদক বিজয়ী লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) বার্মিংহামে কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) কর্তৃপক্ষের দ্বারা মানসিক হয়রানির (Mental Harassment) অভিযোগ করলেন। লভলিনার অভিযোগ যে তাঁর একজন কোচকে কমনওয়েলথ গেমস ভিলেজে প্রবেশ করতে দেওয়া হয়নি এবং অন্য একজনকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। বিখ্যাত বক্সার দাবি করেছেন যে প্রশিক্ষণ শিবিরে কোচদের অন্তর্ভুক্ত করার জন্য তাঁকে গেমসের শীর্ষ কর্তাদের কাছে অনুরোধ করতে হয়েছিল।

লভলিনা সোশাল মিডিয়ায় তাঁর সঙ্গে যে দুর্ব্যবহার করা হয়েছে তার বিশদ জানিয়েছেন। তিনি বলেছেন যে কমনওয়েলথ গেমসের জন্য তাঁর অনুশীলন ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে। লভলিনা বলেন, কমনওয়েলথ গেমসে তাঁর ইভেন্টের ঠিক ৮ দিন আগে অনুশীলন প্রভাবিত হয়েছে। লভলিনা লিখেছেন, "আজ অত্যন্ত দুঃখের সঙ্গে আমি জানাতে চাই যে আমাকে হয়রানি করা হচ্ছে। যে কোচরা আমাকে অলিম্পিক পদক জিততে সাহায্য করেছিলেন তাঁদের সরিয়ে দেওয়া হয়েছে। যা আমার অনুশীলন  প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করেছে। কোচদের মধ্যে একজন হলেন সন্ধ্যা গুরুংজি, যিনি একজন দ্রোণাচার্য পুরস্কারপ্রাপ্ত। আমার প্রশিক্ষকদের অনুশীলন শিবিরে অন্তর্ভুক্ত করার জন্য অনুরোধ করতে হয়েছে এবং তাঁদের অন্তর্ভুক্ত করা হয়েছে বেশ দেরিতে।" আরও পড়ুন: Kane Williamson: সাদা বলের ক্রিকেটে নেতৃত্বে ফিরছেন কেন উইলিয়ামসন

ANI-র টুইট:

লভলিনা লিখেছেন, "এই অনুশীলন শিবিরগুলিতে আমাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় এবং এটি মানসিক হয়রানির কারণও। এই মুহূর্তে আমার কোচ সন্ধ্যা গুরুংজি কমনওয়েলথ গেমস ভিলেজের বাইরে রয়েছেন এবং তিনি ঢুকতে পারছেন না। গেমসের আট দিন আগে আমার প্রশিক্ষণ প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়েছিল। আমার দ্বিতীয় কোচকে ভারতে ফেরত পাঠানো হয়েছে। এত অনুরোধ করার পরেও আমাকে মানসিক হয়রানির শিকার হতে হয়েছে। আমি বুঝতে পারছি না কীভাবে আমি গেমসে ফোকাস করব। কারণ এর কারণে আমার শেষ বিশ্ব চ্যাম্পিয়নশিপেও খারাপ ফল হয়েছিল। কিন্তু এই রাজনীতির কারণে আমি আমার কমনওয়েলথ গেমস নষ্ট করতে চাই না। আশা করি আমি আমার দেশের জন্য এই রাজনীতি ভাঙতে পারব এবং একটি পদকও আনতে পারব।"

লভলিনা গত বছর টোকিও অলিম্পিকে ওয়েল্টারওয়েট বিভাগে ব্রোঞ্জ পদক জিতে ইতিহাস রচনা করেছিলেন। অসমের ২৪ বছর বয়সি এই তরুণী এর পরে প্রায় ৯ মাস মাঠের বাইরে ছিলেন। ইস্তাম্বুলে বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রি-কোয়ার্টার ফাইনালে তিনি হেরে যান।