Novak Djokovic: লাইন অফিসিয়ালকে বল দিয়ে আঘাত করায় ইউএস ওপেন থেকে বাদ পড়লেন জোকোভিচ
টেনিস তারকা নোভাক জোকোভিচ (Photo Credits: Getty Images)

নিউইয়র্ক,৭ সেপ্টেম্বর: ইউএস ওপেন (US Open) থেকে বাদ পড়লেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ (Novak Djokovic)। রবিবার স্পেনের পাবলো ক্যারিননো বুস্টার মুখোমুখি প্রি-কোয়ার্টারফাইনাল খেলছিলেন। প্রি-কোয়ার্টারফাইনাল চলাকালীন এক মহিলা লাইন অফিসিয়াল জাজকে বল দিয়ে আঘাত করেন জোকোভিচ। কিছুক্ষণ শুশ্রূষা চলে ওই অফিসিয়ালের।

প্রথম সেটে ৫-৬ পিছিয়ে ছিলেন তিনি, তাই হতাশায় এক মহিলা অফিসিয়ালের দিকে বল ছুড়ে মারেন জোকোভিচ। বলটি গিয়ে লাগে ওই মহিলার গলায়। সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে যান তিনি। দৌড়ে যান জোকোভিচ এবং তাঁর কাছে ক্ষমা চান। সঙ্গে সঙ্গে ছুটে আসেন অন্যান্য অফিসিয়াল ও চিকিৎসকরা। কিছুক্ষণ ঠিকমতো শ্বাস নিতে পারছিলেন না ওই মহিলা। চিকিৎসার পরে কিছুটা সুস্থ হন তিনি। ইন্স্টাগ্রামেও ক্ষমা চেয়ে পোস্ট করেন জোকোভিচ। আরও পড়ুন, ১ দিনে সংক্রমণ লাখ ছুঁই ছুঁই, করোনা আক্রান্তের তালিকায় বিশ্বের দ্বিতীয় দেশ ভারত

এই ঘটনার পরে ম্যাচ রেফারি ও অন্যান্য অফিসিয়ালরা সিদ্ধান্ত নেন, ইচ্ছেকৃতভাবেই বলটি মেরেছেন জোকোভিচ। তাই পাবলোকে জিতিয়ে দেওয়া হয়। জোকোভিচের এই ধরনের আচরণে অবাক টেনিস দুনিয়া। যদিও তাঁকে কোর্টের মধ্যে সাধারণত মেজাজ হারাতে দেখা যায় নি। কিন্তু মাস খানেক আগে করোনা আক্রান্ত হয়েছিলেন জোকোভিচ। নিয়ম ভেঙে টুর্নামেন্টের আয়োজন করায় তাঁর সমালোচনাও হয়। টেনিস বিশেষজ্ঞদের একাংশের ধারণা, সেটাই হয়তো এখনও মাথায় ঘুরছে জোকোভিচের। তাই মাথা গরম করে এই কাণ্ড ঘটালেন তিনি।