Novak Djokovic Wins Australian Open 2021: নবমবার অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন নোভাক জকোভিচ
নোভাক জকোভিচ (Photo Credits: Twitter@AustralianOpen)

নবমবার অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2021) পুরুষদের সিঙ্গলস জিতলেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। ফাইনালে স্ট্রেট সেটে ড্যানিল মেদভেদেভকে হারিয়েছেন সার্বিয়ান এই টেনিস তারকা। খেলার ফল ৭-৫, ৬-২, ৬-২। ক্যারিয়ারে এটি তাঁর ১৮ তম গ্র্যান্ডস্লাম খেতাব। সামনে রজার ফেডেরার (২০) এবং রাফায়েল নাদাল (২০)। জকোভিচ ব্রেকআপপয়েন্ট দিয়ে ম্যাচ শুরু করেছিলেন, তবে দ্রুত ম্যাচে ফেরেন মেদভেদেভ ও প্রথম সেট দীর্ঘায়িত করেন। তবে ৭-৫ গেমে সেটটি জিতে নেন জকোভিচ। এরপর বাকি দু’টি সেটে বিপক্ষকে দাঁড়াতেই দেননি সার্বিয়ান এই টেনিস তারকা। পরের দু’টি সেট ৬-২, ৬-২ ব্যবধানে জিতে ম্যাচ ও খেতাব নিজের পকেটে পুরে নেন।

যতবারই রাশিয়ান প্লেয়ার শক্তি বাড়ানোর চেষ্টা করার চেষ্টা করেছিল, জকোভিচ তাঁর প্রত্যাশা সমাপ্ত করে ম্যাচে ফেরেন। জকোভিচ সার্ভ ও রিটানস দুর্দান্তভাবে পরিবেশন করেন। রাফায়েল নাদালকে পরাস্ত করে আসা গ্রিসের স্তেফানো সিসিপাসকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন মেদভেদেভ। প্রথম অস্ট্রেলীয় ওপেন খেতাব জয়ের লক্ষ্যে নেমেছিলেন তিনি। তবে জকোভিচ থামিয়ে দিলেন রাশিয়ান প্রতিপক্ষের টানা ২০টি ম্যাচ জয়ের রেকর্ড। আরও পড়ুন: Kerala Blasters vs Chennaiyin FC: আইএসএলে আজ কেরালা ব্লাস্টার্স বনাম চেন্নাইয়ন এফসি; জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

এর আগে গত দু’বছরও শতাব্দী প্রাচীন এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন জকোভিচ। ২০১৯ সালে হারিয়েছিলেন রাফায়েল নাদালকে। পরবর্তীতে ২০২০ সালে হারান ডমিনিক থিয়েমকে।