Novak Djokovic Tests Positive for COVID-19: করোনায় আক্রান্ত টেনিস তারকা নোভাক জোকোভিচ ও তাঁর স্ত্রী সেলেনা, টুর্নামেন্ট নিয়ে সমালোচনার ঝড় আরও তুঙ্গে
করোনায় আক্রান্ত টেনিস তারকা নোভাক জোকোভিচ (Photo Credits: Getty Images)

করোনায় (Coronavirus) আক্রান্ত টেনিস তারকা নোভাক জোকোভিচ (Novak Djokovic)। তিনি নিজেই নিজের করোনা রিপোর্ট (COVID-19 Positive) পজিটিভ আসার কথা জানান। ক্রোয়েশিয়া থেকে নিজের দেশ সার্বিয়ার বেলগ্রেডে ফিরে সোমবার করোনা পরীক্ষা করিয়েছিলেন জোকোভিচ। আজ সেই রিপোর্টেই করোনা পজিটিভ এসেছে।

আদ্রিয়া ট্যুরে (Adria Tour) বেলগ্রেডে জোকোভিচের আয়োজিত প্রদর্শনী টুর্নামেন্টে খেলতে আসা খেলোয়াড় ও কোচিং সদস্যরা একের পর এক করোনায় আক্রান্ত হচ্ছেন। মোট ৩ জন ওই টুর্নামেন্টে অংশগ্রহণকারী সদস্য করোনায় আক্রান্ত। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়েছেন ওই টুর্নামেন্টে অংশ নিতে আসা বুলগেরিয়ার টেনিস তারকা গ্রিগর দিমিত্রভ এবং বোর্না চোরিচ। এমন অবস্থায় জোকোভিচ নিজেও করোনা আক্রান্ত হতে পারেন কিনা, সেই আশঙ্কা দেখা দিয়েছিল। তাঁর স্ত্রী জেলেনা-ও করোনা পজিটিভ। তবে দুই সন্তানের করোনা নেগেটিভ রিপোর্ট আসে। আরও পড়ুন, ভারতকে UN-র স্থায়ী সদস্য প্রার্থী করার ঘোষণা করলেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ

তিনি একটি বিবৃতিতে জানিয়েছেন, 'বেলগ্রেড থেকে ফেরার পরই আমরা করোনার পরীক্ষা করিয়েছিলাম। আমার রেজাল্ট পজিটিভ এসেছে। জেলেনার রিপোর্টও একই এসেছে। তবে আমাদের সন্তানদের রিপোর্ট নেগেটিভ এসেছে। আমি আগামী ১৪ দিন সেলফ আইসোলেশনে থাকব। ৫ দিন বাদে ফের পরীক্ষা করাব।' কিছুদিন আগে করোনাক্রান্ত হন জোকোভিচের ফিটনেস কোচ মার্কো পানিচি। এমনিতেই বেলগ্রেডে টেনিস টুর্নামেন্টের আয়োজন নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। মাস্ক ছাড়া অনেক দর্শককে দেখা গিয়েছিল জোকারের এই টেনিস টুর্নামেন্টে। শুধু তাই নয়, ম্যাচ শেষে খেলোয়াড়দের একে অপরকে আলিঙ্গন করতেও দেখা গিয়েছিল।

শোনা গিয়েছিল, ম্যাচ শেষে রাতে নাইট ক্লাবেও গিয়েছিলেন খেলোয়াড়রা। জোকোভিচের পাশাপাশি ডমিনিক থিম এবং আলেকজান্ডার জেরেভদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। যদিও তার রিপোর্ট এখনও আসেনি।