Nishant Shetty: ৯.৫১ সেকেন্ড ১০০ মিটার, শ্রীনিবাসা গৌড়ার রেকর্ড ভাঙলেন নিশান্ত শেট্টি
নিশান্ত শেট্টি (Photo Credits: Twitter/Omkar Shetty)

বেঙ্গালুরু, ১৮ ফেব্রুয়ারি: কয়েকদিন আগে শ্রীনিবাস গৌড়া (Srinivas Gowda) উসেইন বোল্টকে (Usain Bolt) টপকে দিয়েছিলেন। এবার কর্নাটকের আরও এক কাম্বালা রানার বোল্টকে টেক্কা দিলেন। তাঁর নাম নিশান্ত শেট্টি (Nishant Shetty) ৷ ১৪৩ মিটার তিনি দৌড়েছেন ১৩.৬৮ সেকেন্ডে৷ অর্থাৎ ১০০ মিটার দৌড়তে তাঁর সময় লেগেছে ৯.৫১ সেকেন্ড ৷ দিন দুয়েক আগেই শ্রীনিবাস গৌড়া ৯.৫৫ সেকেন্ড এই দূরত্ব পার করেছিলেন।

রবিবার নিশান্ত শেট্টি নতুন রেকর্ড করেন ৷ ভেন্নুরের সূর্য-চন্দ্র জোদুকারে কাম্বালায় ৯.৫১ সেকেন্ডে ১০০ মিটার দৌড়ে নজির গড়েন তিনি ৷ সম্প্রতি শ্রীনিবাস গৌড়ার পারফরম্যান্সে খুশি হয়ে রাজ্য সরকার তাঁকে ৩ লাখ টাকা দিয়েছে ৷ কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজেজু জানিয়েছিলেন শ্রীনিবাসা গৌড়াকে সাই (SAI)-তে ট্রেনিং দেওয়া হবে। তাঁকে ক্রীড় মন্ত্রকের কোচদের অধীনে ট্রায়াল দেওয়ার কথাও জানান তিনি। তবে এই সুযোগ নিতে অস্বীকার করেন গৌড়া ৷ তিনি জানিয়েছিলেন যেহেতু তাঁর ট্র্যাকে খুব একটা বেশি দৌড়নোর অভিজ্ঞতা নেই তাই এই ট্রায়াল তিনি দিতে পারবেন না ৷ এই কাম্বালা ইভেন্টে মোষের পিছনে ১৪২ মিটার কাদা মাখা রাস্তার উপর দিয়ে দৌড়তে হয় খালি পায়ে ৷ আরও পড়ুন: Srinivasa Gowda: ভারতের 'উসেইন বোল্ট' শ্রীনিবাসা গৌড়াকে ট্রায়ালের জন্য ডাকছে ক্রীড়ামন্ত্রক

কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার সঙ্গে দেখা করার পর শ্রীনিবাসা বলেন, "আমি ভাবতে পারিনি আমি এত তাড়াতাড়ি দৌড়তে পারব। তবে মুখ্য ভূমিকা নিয়েছে মোষ ও তার মালিক ৷ ও তাদের ভালো করে যত্ন করেছে ৷ তবে মোষরা এর চেয়ে আরও জোরে দৌড়তে পারে।"