Nishad Kumar Wins Silver: টোকিও প্যারালিম্পিক্সের হাইজাম্পে রুপো জিতলেন ভারতের নিশাদ কুমার
Nishad Kumar

টোকিও প্যারালিম্পিক্সে (Tokyo Paralympics 2020) আরও একটি পদক এল ভারতের ঝুলিতে। হাইজাম্প টি ৪৭ ইভেন্টে রুপো জিতলেন ভারতের নিশাদ কুমার (Nishad Kumar)। তিনি ২.৬ মিটার লাফিয়েছেন। আমেরিকার রডারিক টাউনসেন্ড এবং ডালাস ওয়াইজ যথাক্রমে সোনা ও ব্রোঞ্জ পদক জিতেছেন। টাউনসেন্ড ২.১৫ মিটার লাফ দিয়েছিল। ওয়াইজ লাফান ২.৬ মিটার লাফ দিয়েছিল। নিশাদ এবং ওয়াইজ দু'জনেই একই মার্কে শেষ করেছিলেন, কিন্তু নিশাদ তাঁর প্রথম প্রচেষ্টায় ২.২ মিটার লাফান। ওয়াইজ লাফান ২ মিটার। তার ফলে নিশাদের ঝুলিতে রুপো চলে আসে। ভারতের রামপাল চাহার ১.৯৪ মিটার লাফিয়ে পঞ্চম স্থানে শেষ করেন।

রুপো জেতার জন্য নিশাদকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লেখেন, "আরও আনন্দের খবর এসেছে টোকিও থেকে! দারুন উল্লসিত যে নিশাদ কুমার পুরুষদের হাইজাম্পে রুপোর পদক জিতেছেন। অসামান্য দক্ষতা এবং দৃঢ়তা মিশিয়ে তিনি একজন অসাধারণ ক্রীড়াবিদ। তাঁকে অভিনন্দন। আরও পড়ুন: Tokyo Paralympics 2020: টেবিল টেনিসের ফাইনালে হার, প্যারালিম্পিক্স থেকে রুপো নিয়ে আসছেন ভাবিনা প্যাটেল

এনিয়ে ভারতের পদক সংখ্যা হল ২। আজ সকালেই টেবিল টেনিসে রুপো জিতেছে ভাবিনা প্যাটেল। ফাইনালে চিনা প্রতিদ্বন্ধীর কাছে হার মানতে হয় গুজরাতের মেয়েটিকে।