Morne Morkel: রউফদের ব্যর্থতার দায় নিয়ে সরলেন পাকিস্তানের বোলিং কোচ মর্কেল
Photo Credits: TW

ভারতে আয়োজিত বিশ্বকাপে একেবারে ভরাডুবি হয়েছে পাকিস্তানের বোলারদের। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলঙ্কা এমনকি আফগানিস্তানের কাছেও হেরে লিগ পর্যায় থেকে বিদায় নিয়েছেন বাবর আজমরা। আর পাকিস্তানের এই ব্যর্থতার পিছনে দলের পেস আক্রমণের বড় ভূমিকা আছে। যে পেসারদের ওপরেই সবচেয়ে বেশী ভরসা করেছিল পাকিস্তান, তারাই সবচেয়ে বেশী ডোবায়। আর পাকিস্তানের এই ব্যর্থতার দায় নিয়ে বোলিং কোচের পদ থেকে ইস্তফা দিলেন মর্নি মর্কেল। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা পেসারকে অনেক আশা করে শাহিন আফ্রিদিদের কোচ হিসেবে এনেছিল পিসিবি। কিন্তু তিনি ব্যর্থ হলেন।

এবার বিশ্বকাপে পাকিস্তানের বোলিংয়ে সবচেয়ে বেশী হতাশ করেন পাক পেসার হ্যারিস রউফ। বিশ্বকাপের ইতিহাসে পাকিস্তানের মধ্যে সবচেয়ে বেশী রান দেওয়ার লজ্জার রেকর্ড গড়েন রউফ। শাহিন শাহ আফ্রিদি বিচ্ছিন্নভাবে বেশ কিছু ম্য়াচ উইকেট পেলেও সামগ্রিকভাবে তেমন কিছুই করতে পারেননি। শাদাব খান থাকলেও পাকিস্তানের স্পিন বোলিংও ভারতের পিচে পাকিস্তানকে এবারের বিশ্বকাপে পাকিস্তানকে ডুবিয়েছে।

বিশ্বকাপ শুরুর মুখে প্রতিশ্রুতিমান পেসার নাসিম শাহ-র চোটে ছিটকে যাওয়াটাও বড় ধাক্কা দিয়েছে বাবর আজমদের। আরও পড়ুন-বুধবার ভারত-নিউ জিল্যান্ড সেমিতে আম্পয়ার ইলিংওয়ার্থ ও রড টুকার

এদিকে, জোর জল্পনা, এবার অধিনায়কের পদ থেকে সরানো হবে বাবর আজমকে। পরবর্তী পাক অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে মহম্মদ রিজওয়ান বা শাহিন শাহ আফ্রিদি-র মধ্যে থেকে কাউকে। তবে কোচ মিকি আর্থার থেকে যাচ্ছেন বলে খবর।