WTC Final 2021: সামির আগুনে ঝলসেও ৩২ রানের লিড কিউইদের, ম্যাচ বাঁচাতে নামলেন কোহলিরা

সাউদাম্পটন, ২২ জুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম ইনিংসে লিড নিলেও, খুব বেশি এগোতে পারল না নিউ জিল্যান্ড। ৩২ রানে পিছিয়ে থেকে আজ, দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামলেন ভারতীয় ওপেনাররা। আজ ৩০ ওভার আর আগামিকাল, আবহাওয়া ঠিক থাকলে ৯৮ ওভার খেলা হবে। এখান থেকে ভারতের লড়াইটা প্রথমে ম্যাচ বাঁচানোর তা নিয়ে কোনও সন্দেহ নেই।  আরও পড়ুন: সিমলায় মেয়ের সঙ্গে ছুটির মেজাজে ধোনি

আজ দিনের নায়ক মহম্মদ শামি। শামির স্যুইং আর পেসে ঝলসে যায় কিউই ব্যাটিং। ৭৬ রান দিয়ে ৪ উইকেট নেন শামি। ইশান্ত ৪৮ রানে তিনটি, অশ্বিন দুটি, জাদেজা একটি করে উইকেট নেন। তবে সহায়ক পিচে ২৬ ওভার বল করেও বুমরা কোনও উইকেট পাননি।

গতকাল গোটা দিন ভেস্তে যাওয়ার পর, আজ টেস্টের পঞ্চম দিনে খেলা বৃষ্টির কারণে শুরু হতে দেরি হয়। সমর্থকরা যখন খেলা শুরুর আশা ছেড়েই দিয়েছিলেন, তখনই বৃষ্টি থেমে গ্রাউন্ডসম্যানদের চেষ্টায় খেলা শুরু হয়। ২ উইকেটে ১০১ রান থেকে নিউ জিল্যান্ড দিনের খেলা শুরু করে। অভিজ্ঞ রস টেলরকে (১১) ফিরিয়ে ভারতকে প্রথম সাফল্যটা এনে দেন মহম্মদ সামি।

এরপর হেনরি নিকোলাস (৭)-কে আউট করে কিউইদের চাপে ফেলেন ইশান্ত শর্মা। তখন অন্য প্রান্তে শামি আগুন ঝরাচ্ছেন। সেই আগুনে ঝলসে যান ওয়াটলিং (১), কলিন ডি গ্র্যান্ডহোমে (১৩)। ২ উইকেটে ১১৬ থেকে সামির আগুনে ঝলসে কিউইরা ১৬২রানে ৬ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে কেন উইলিয়ামসন- কেইলি জেমিসন বেশ লড়াই করেন।

১৫৩ বলে ৪৯ রানে উইলিয়ামসনকে আউট হন ইশান্তের বলে। শেষের দিকে গুরুত্বপূর্ণ ৩০ রানের ইনিংস খেলে দলকে লিড এনে দিতে সাহায্য করেন টিম সাউদি (৩০)।