Mohamed Salah: টাইব্রেকারে শটের সময় সালহা-র মুখে লেজার রশ্মি, সেই পেনাল্টি মিসেই কাতারের টিকিট হাতছাড়া ইজিপ্টের (দেখুন ভিডিও)
Mohamed Salah before his penalty miss against Senegal. (Photo Credits: Twitter)

সেনেগালের কাছে টাইব্রেকারে হেরে চলতি বছর নভেম্বরে হতে চলা কাতার বিশ্বকাপে খেলার স্বপ্নভঙ্গ হয়েছে ইজিপ্টের। মেসি, রোনাল্ডো, নেইমাররে সঙ্গে কাতরে বিশ্বকাপে ফেলা হবে না ইজিপ্টের তারকা মহম্মদ সালহা-র। সেনেগালের বিরুদ্ধে কোয়ালিফায়ার ম্যাচে পেনাল্টি মিস করেন সালহা।কিন্তু দেখা যায় টাইব্রেকারে পেনাল্টি মারার ঠিক আগে গ্যালারি থেকে পরিষ্কার তাঁর মুখে লেজার রশ্মী ফেলা হচ্ছে। টিভি ফুটেজ, ক্যামেরায় পরিষ্কার ধরা পড়ে সে ছবি। এতে যে কোও ফুটবলারের মনোসংযোগ নষ্ট হতে বাধ্য। তবু তার মাঝেই পেনাল্টি শটটা নেন লিভারপুলের তারকা স্ট্রাইকার। কিন্তু বল বারের অনেকটা উঁচু দিয়ে মেরে মিস করেন সালহা। কপাল পোড়ে ইজিপ্টের।

টাইব্রেকারে সালহা-দের ৩-১ গোলে হারিয়ে বিশ্বকাপে যায় আফ্রিকান নেশন চ্যাম্পিয়ন সাদিও মানে-র সেনেগাল। লেজার রশ্মি কাণ্ডে সেনেগালের বিরুদ্ধে ফিফায় গেল ইজিপ্ট। আরও পড়ুন: এশিয়া থেকে কোন চারটি দেশ কাতার বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা পেল

দেখুন টুইট

হোম-অ্যাওয়ে ভিত্তিতে হওয়া আফ্রিকান জোনের কোয়ালিফিকেশন রাউন্ডের তৃতীয় রাউন্ডের প্রথম লেগে নিজেদের দেশের মাটিতে ইজিপ্ট ১-০ গোলে হারিয়েছিল সেনেগালকে। তারপর গতকাল দ্বিতীয় লেগে নিজেদের দেশের মাটিতে নির্ধারিত ৯০ মিনিটে সেনেগাল ১-০ গোলে হারায় ইজিপ্টকে। ফলে নিয়ম অনুযায়ী বিশ্বকাপের মূলপর্বে ওঠার প্রশ্ন গিয়ে দাঁড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারের প্রথম শটই মিস করেন সালহা। কিন্তু সেই শট মারার আগে সালহা-র মুখে লেজার রশ্মি ছোঁড়েন সেনেগালের সমর্থকরা। ম্যাচের আয়োজক ছিল সেনেগাল ফুটবল ফেডারেশন, ফলে তারা কাঠগড়ায় উঠেছে।

দেখুন সালহা-র সেই পেনাল্টি মিসের ভিডিও

এই ম্যাচ ফের খেলার দাবি জানিয়েছে পিরামিডের দেশের ফুটবল ফেডারেশন। সেনেগাল ছাড়া আফ্রিকা থেকে ২০২২ ফিফা বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা পেয়েছে ঘানা, ক্যামেরুন, তিউনেশিয়া, মরক্কো।