Men's Hockey World Cup 2023 Opening Ceremony Live Streaming Online and TV Telecast: তারকাখচিত হকি বিশ্বকাপের উদ্বোধন, থাকছেন রনবীর সিং থেকে কে-পপ, জেনে নিন কোথায়, কখন, সরাসরি দেখবেন অনুষ্ঠান
Ranveer Singh with Odisha CM Naveen Patnaik (Photo Credit: Naveen Patnaik/Twitter)

টানা দ্বিতীয়বারের মতো হকি বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ওড়িশা। আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ২০২৩ সালের এই বহুজাতিক আসর। টুর্নামেন্টের আগে কটকে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, যেখানে থাকবেন শীর্ষ তারকা ও পারফর্মাররা। এই অনুষ্ঠানটি ১১ জানুয়ারি ২০২৩, বুধবার কটকের বারাবতী স্টেডিয়ামে ( Barabati Stadium) অনুষ্ঠিত হবে। সেখানে থাকবেন বলিউড সুপারস্টার রণবীর সিং (Ranveer Singh) ও দিশা পাটানি (Disha Patani),সেখানে কে-পপ ব্যান্ড 'ব্লাকসওয়ান'ও তাদের উপস্থিতি ফুটিয়ে তুলবে। ওড়িশায় দুটি ভেন্যু ভুবনেশ্বর ও রাউরকেলায় এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে ১৬টি দল মাঠে নামবে। গ্রুপ পর্ব শুরু হবে ১৩ জানুয়ারি এবং ফাইনাল হবে ২৯ জানুয়ারি, রবিবার। টুর্নামেন্টের আগে বুধবার উদ্বোধনী অনুষ্ঠানের এক দর্শনীয় রাত। অংশগ্রহণকারী ১৫টি দেশকে স্বাগত জানাতে তৈরি হয়েছে 'সেলিব্রেশন্স' নামের এই শো। অনুষ্ঠানটিতে থাকবে ঐতিহ্যবাহী ওড়িয়া সংগীত, নৃত্য ও সিঙ্গিমগ পরিবেশনা। Largest Hockey Stick: বিশ্বের সবচেয়ে বড় হকি স্টিক তৈরি করলেন প্রখ্যাত বালুকাশিল্পী সুদর্শন পট্টনায়েক (দেখুন ভিডিও)

সেলিব্রিটিদের জন্য নানা আয়োজনের পরিকল্পনা করেছেন আয়োজকরা। বলিউড তারকা রণবীর সিং ও দিশা পাটানির অভিনয়ে দর্শকরা মুগ্ধ হবেন। নাচের তালে তালে দর্শকের মন জয় করতে মরিয়া এই দুই তারকা। রাতের অন্যান্য প্রদর্শনীর মধ্যে থাকবে বিখ্যাত কে-পপ ব্যান্ড ব্ল্যাকসওয়ান (BLACKSWAN)। সেখানে ওড়িশার সঙ্গীতশিল্পী শ্রেয়া লেঙ্কা-র (Shreya Lenka) একটি পরিবেশনাও থাকছে বলে জানা গিয়েছে। ২০২৩ হকি বিশ্বকাপের আনুষ্ঠানিক সংগীতও রাতে সরাসরি সম্প্রচার করা হবে। গানটির লেখক ও সুরকার প্রীতম (Pritam), কণ্ঠশিল্পী বেনি দয়াল (Benny Dayal), নীতি মোহন (Neeti Mohan), লিসা মিশ্র (Lisa Mishra), নাকাশ আজি (Nakash Azi) প্রমুখ।স্টেডিয়ামের সমর্থকদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্তের দর্শকরা এই ঝকঝকে পারফরম্যান্স সরাসরি দেখতে পারবেন বিনামূল্যে।

হকি বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান: তারিখ ও সময়

১১ জানুয়ারি, ২০২৩ সালে ভারতীয় সময় অনুসারে (IST) ৬ঃ০০-টায় খেলা শুরু হবে।

কীভাবে দেখবেন ২০২৩ হকি বিশ্বকাপের লাইভ স্ট্রিমিং?

২০২৩ সালের হকি বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান দেশের সব জাতীয় টেলিভিশনে সম্প্রচার করা হবে। সরাসরি সম্প্রচার করবে ডিডি স্পোর্টস (DD Sports)। দর্শকরা সরাসরি দেখতে পারবেন হকি ম্যাচও।

দেখে নিন উদ্বোধনী অনুষ্ঠানের লাইভ স্ট্রিমিং কীভাবে দেখা যাবে।