Champions League: মেসির পর এবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় রোনাল্ডোর, অ্যাতলেটিকোর বিরুদ্ধে হার ম্যান ইউ-য়ের
Cristiano Ronaldo (Photo Credits: @ManUtd/Twitter)

ম্যানচেস্টার, ১৬ মার্চ: লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমার-বিশ্ব ফুটবলের সবচেয়ে তিন জনপ্রিয় ফুটবলারকে ছাড়াই হবে এবারের চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনাল। মেসি-নেইমারদের পর এবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ যোলো থেকে ছিটকে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্লাব। গতকাল রাতে নিজেদের ঘরের মাঠে শেষ ১৬ রাউন্ডের দ্বিতীয় লেগে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে ০-১ গোলে হেরে বিদায় নিল ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৪১ মিনিটে রেনান লোদি-র গোলে জয় পায় স্পেনের এই ক্লাব। মাদ্রিদে এই দুই দলের প্রথম লেগের ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছিল।

জুভেন্তাস থেকে রেকর্ড অর্থে রোনাল্ডোকে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরিয়ে আার পিছনে রেড ডেভিলদের প্রধান লক্ষ্য ছিল ১৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের খেতাব জেতা। শেষবার ম্যান ইউ যখন চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল, তখন রোনাল্ডো ছিলেন আলেক্স ফার্গুসনের দলে। এবার তাই ওল্ড ট্রাফোর্ডো সমর্থকদের মধ্যে বড় প্রত্যাশা তৈরি হয়েছিল।

কিন্তু কোথায় কী! কাপ জেতা তো দূরের কথা, নক আউট রাউন্ডের শুরুতেই বিদায় নিল লাল ম্যানচেস্টার। প্রিমিয়র লিগে ক দিন আগে ওল্ড ট্রাফোর্ডে টটেনহ্যামের বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক করেছিলেন সিআরসেভেন। সেই আগুন নিয়েই অ্যাতলেটিকোর বিরুদ্ধে নেমেছিলেন রোনাল্ডো। কিন্তু অ্যাতলেটিকোর ডিফেন্ডাররা দারুণভাবে বেঁধে রাখলেন তাঁকে। চ্যাম্পিয়ন্স লিগে বিদায়ের সঙ্গে রোনাল্ডো তাঁর কেরিয়ারে একটা লজ্জার রেকর্ড গড়লেন। ১৬ বছর কোনও একটা মরসুমে কোনও ট্রফি জেতা হচ্ছে না রোনাল্ডোর। প্রিমিয়র লিগ তো বটেই ইংল্যান্ডের কোনও ঘরোয়া টুর্নামেন্টেই আর চ্যাম্পিয়ন  হওয়ার আশা নেই রোনাল্ডোর।

চ্যাম্পিয়ন্স লিগ ২০২১-২২ কোয়ার্টার ফাইনালিস্টরা (৮টির মধ্যে ৬টি স্থান ঠিক হয়ে গিয়েছে)

লিভারপুল, ম্যানচেস্টার সিটি, বায়ার্ন মিউনিখ, বেনফিকা, রিয়াল মাদ্রিদ, অ্যাতলেটিকো মাদ্রিদ

প্রি কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে

প্যারিস সাঁ জা, ম্যানচেস্টার ইউনাইটেড, ইন্টার মিলান, রেড বুল সালজবার্গ, স্পোর্টিং লিসবন, আজাক্স আমস্টারডম।

আজ শেষ ষোলোর দ্বিতীয় লেগে নামছে

চেলসি বনাম লিলে(লন্ডন)(প্রথম লেগে ২-০)

ভিয়া রিয়াল বনাম জুভেন্তাস (তুরিন) (প্রথম লেগে ১-১)