IPL 2022: আইপিএল ফাইনাল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, জানালেন জয় শাহ
IPL Trophy. (Photo Credits: Twitter/IPL)

চলতি বছর আইপিএল (IPL 2022) ফাইনাল হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium), ২৯ মে। পাশাপাশি ২৭ মে, কোয়ালিফায়ার টু-এর খেলাটিও হবে মোদী স্টেডিয়ামেই। তার মধ্যে যারা কোয়ালিফায়ার টু-তে জিতে ফাইনালে উঠবে, তারা তিনদিনে দুটো বড় ম্যাচ খেলবে। কলকাতার ইডেন গার্ডেন্সে ২৪ ও ২৫ মে হবে কোয়ালিফায়ার ওয়ান ও এলিমিনেটর ম্যাচটি। কোয়ালিফায়ার ওয়ানে খেলবে রাউন্ড রবীন লিগের প্রথম স্থানে থাকা দুটি দল।

কোয়ালিফায়ার ওয়ানডে জয়ী দল সরাসরি ফাইনালে উঠে যাবে। আর এলিমিনেটরে খেলবে লিগে তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দল। এলিমিনেটরে হারলে বিদায়, জিতলে কোয়ালিফায়ার টু-তে ওঠার সুযোগ। করোনার কারণে এবার আইপিএলের প্লে অফের সব ম্যাচ মহারাষ্ট্রের মুম্বই, নবি মুম্বই ও পুণেতে হচ্ছে। হোম ও অ্যাওয়ে ভিত্তিতে দশটি ফ্র্যাঞ্চাইজির হোম গ্রাউন্ডে হচ্ছে না রাউন্ড রবীন লিগের খেলা। আরও পড়ুন: পাঁচ ম্যাচ পর জয় পেল কলকাতা, RR-এ বধ RR, শ্রেয়সদের এবার চাই চারে চার

দেখুন টুইট

আমেদাবাদে কোয়ালিফায়ার টু-তে খেলবে কোয়ালিফায়ার ওয়ানের পরাজিত দল বনাম এলিমিনেটর ম্যাচের জয়ী দল। এমন কথাই জানালেন বিসিসিআই সচিব জয় শাহ। পাশাপাশি তিনি জানান, মহিলাদের টি-২০ চ্যালেঞ্জ হবে পুণেতে। ২৩ মে থেকে শুরু হবে টুর্নামেন্ট। ফাইনাল ২৮ মে।