SRH Scored 287 Runs Against RCB: আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস সান রাইজার্সের, বেঙ্গালুরুতে বিরাটদের বিরুদ্ধে ২৮৭ করলেন হেডরা
Travis Head. (Photo Credits: https://twitter.com/IPL)

সব রেকর্ড ভেঙে চুরমার, বিশ্বাসও। ২০ ওভারের খেলায় ২৮৭ রান! হ্যাঁ, সত্যি। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস গড়ল সান রাইজার্স। সোমবার সন্ধ্যায় বেঙ্গালুরুতে আরসিবি-র বিরুদ্ধে সান রাইজার্স হায়দরাবাদ প্রথমে ব্যাট করে তুলল ৩ উইকেটে ২৮৭ রান। রেকর্ড রানের ইনিংসের পিছনে বড় ভূমিকা নিলেন অজি ওপেনার ট্রাভিস হেড ও হেনরিক ক্লাসেন। বিশ্বকাপ ফাইনালের হিরো হেড ৪১ বলে করলেন ১০২ রান। ৩৯ বলে সেঞ্চুরি করার পথে অজি তারকা মারলেন ৯টি বাউন্ডারি, ৮টি ওভার বাউন্ডারি। প্রথম ৫০ রান করতে হেড নিয়েছিলেন ২০ বল, আর তারপরের ৫০টা করেন ১৯ বলে।

প্রোটিয়া তারকা ক্লাসেন ৩১ বলে করেন ৬৭ রান। শেষের দিকে ১০ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংস খেলে আব্দুল সামাদ ও আইডেন মার্করাম (১৭ বলে ৩২ অপরাজিত) দলের রানকে রেকর্ডে পরিণত করেন।

আরও পড়ুন- চেন্নাইয়ের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করার পর ড্রেসিংরুমে বিশেষ পদক পেলেন রোহিত শর্মা (দেখুন ভিডিও)

দেখুন স্কোরবোর্ড

সান রাইজার্সের ইনিংসে মোট ২২টি ওভার বাউন্ডারি ও ১৯ টি বাউন্ডারি হাঁকানো হয়। আইপিএলের ইতিহাসে একটা ইনিংসে এত চার-ছক্কা আর কোনও দল হাঁকাতে পারেনি। হায়দরাবাদের ইনিংসে ১৩২ রান আসে ছক্কা হাঁকিয়ে, আর ৭৬ রান আসে বাউন্ডারি থেকে।

দেখুন আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ডর খতিয়ান

আইপিএলের ইতিহাসে এতদিন সর্বোচ্চ রানের ইনিংসটা ছিল সান রাইজার্সের দখলে (২৭৭)। নিজেদের রেকর্ডটা নিজেরাই ভাঙল হায়দরাবাদ। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ইতিহাসেও এক ইনিংসে করা এটা সর্বোচ্চ রান। হেনরিক ক্লাসেন একটু আগে আউট না হলে বাগিচার শহরে এদিন ৩০০ রানও করে ফেলতে প্যাট কামিন্সের দল। ওয়ানডে ক্রিকেটে একটা সময় ২৮৭ রানটা যথেষ্ট বলে মনে করা হত, সেটা এখন টি-২০-তেই হয়ে যাচ্ছে।

দেখুন ছবিতে

ঘরের মাটিতে একেবারে হতশ্রী বোলিং আরসিবি-র। বিরাট কোহলিদের অনভিজ্ঞ বোলাররা শুধু বল করলেন আর সান রাইজার্সের ব্যাটাররা সেটা মাঠের বাইরে পাঠালেন। বিরাটদের ব্রিটিশ পেসার রেসে টোপলে ৪ ওভারে দিলেন ৬৮ রান। এ ছাড়াও বল হাতে হাফ সেঞ্চুরি করলেন-আরসিবি-র বিজয়কুমার বৈশাখ ৬৪, যশ দয়াল ৫১, লোকি ফার্গুসন ৫২। মহিপাল লোমোর ১ ওভার বল করে দিলেন ১৮ রান। মন্দের ভাল উইল জ্যাকস ৩ ওভারে দিলেন ৩২ রান।