India Women's Cricket Team: শ্রীলঙ্কায় টি-২০ সিরিজে জয় হরমনপ্রীতদের
Harmanpreet Kaur(Image: ICC)

দাম্বুলা, ২৫ জুন: শ্রীলঙ্কায় টি টোয়েন্টি সিরিজ জেতা নিশ্চিত করল ভারতীয় মহিলা ক্রিকেট দল। শনিবার দাম্বুলায় শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে জিতলেন হরমনপ্রীত কৌর-রা। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা করেছিল ৭ উইকেটে ১২৫ রানে। মহিলাদের ক্রিকেটে তুলনামুলক দুর্বল শ্রীলঙ্কা এই ম্যাচের শুরুটা ভালই করেছিল। ওপেনিং জুটিতে শ্রীলঙ্কার দুই ওপেনার ভাসমি গুণরত্নে (৪৫) ও অধিনায়িকা চামারি আত্তাপাত্তু (৪৩) ৮৭ রানের পার্টনারশিপ। কিন্তু এই দু জনে ফিরতেই তাসের ঘরের মত ভেঙে পড়ে লঙ্কান ইনিংস। দুই ওপেনার ছাড়া শ্রীলঙ্কার আর কোনও ব্যাটার দু অঙ্কের রান করতে পারেননি। দীপ্তি শর্মা ৩৪ রান দিয়ে দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন রেনুকা সিং, রাধা যাদব, পুজা ভাস্ত্রেকার, হরমনপ্রীত কৌর।

জবাবে ব্যাট করতে নেম শুরুতে দুটো উইকেট হারিয়ে অনায়াসে জয়ের পথেই যাচ্ছিল। শেফালি ভর্মা (১৭), শাবহেনি মেঘনা (১৭)-র আউটের পর স্মৃতি মন্ধনা ভালই খেলছিলেন। কিন্তু সেট হয়ে স্মৃতি (৩৪) আউট হয়ে যাওরা পরই প্যাভিলিয়নে ফিরে দলের সমস্যা বাড়ান জেমাইমা রডরিগেজ (৩)। তবে এরপর হরমপ্রীত কৌর (৩১ অপরাজিত) দায়িত্বশীল ইনিংস খেলে ৫ বল বাকি থাকতে দলকে ম্যাচ ও সিরিজ জিতিয়ে মাঠ ছাড়েন।  আরও পড়ুন: আইপিএলে কলকাতায় অবিশ্বাস্য ইনিংস খেলা সেই রজতের রঞ্জিতে সেঞ্চুরি

আগামী মাসে বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে ইভেন্ট হিসেবে থাকছে মহিলাদের টি-২০ বিশ্বকাপ। শ্রীলঙ্কায় এই টি টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিতভাবেই ভারতীয় মহিলা দলের মনোবল বাড়াবে। সোমবার চলতি টি-২০ সিরিজের শেষ ম্যাচটা হরমনপ্রীতদের কাছে লঙ্কা দলকে হোয়াইটওয়াশ করার। বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারিয়েছিল ভারতীয় মহিলা দল। এরপর শুক্রবার থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে ভারতীয় মহিলা দল। মিতালী রাজের অবসরের পর সেটাই হবে ভারতীয় দলের প্রথম ওয়ানডে সিরিজ।