World Team TT Championship 2024: টানা তিন ম্য়াচ জিতে বিশ্ব টিটির প্লে অফে ঐহিকা-মোনিকারা
Indian table tennis player Manika Batra (Photo Credit: Twitter)

দক্ষিণ কোরিয়ার বুসানে আয়োজেত বিশ্ব দলগত টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে অপ্রতিরোধ্য ফর্মে ভারতীয় মহিলা দল। টিটি-র অপ্রতিরোধ্য শক্তি চিনের কাছে গ্রুপের প্রথম ম্যাচে একটুর জন্য হারের পর, টানা তিনটে ম্যাচে জিতে প্লে অফে উঠলেন ঐহিকা মুখোপাধ্যায় (Ayhika Mukherjee), মোনিকা বাত্রা (Manika Batra)-রা। মঙ্গলবার স্পেনের বিরুদ্ধে টাইয়ে প্রথম খেলায় ১-৩ হারেব আকুলা শ্রীজা, দ্বিতীয় সিঙ্গলসে ০-৩ হারেন মোনিকা। এরপর ডবলসে মোনিকা বাত্রার সঙ্গে জুটি বেঁধে ঐহিকা মুখোপাধ্য়ায় জেতেন ৩-২। পরের দুটি সিঙ্গলসে জেতেন মনিকা ও শ্রীজা।

এদিন গ্রুপের শেষ খেলায় স্পেনের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে হারের পর, টানা তিনটে জেতে ভারতীয় মহিলা টিটি দল।ভারতীয় মহিলারা ৩-২ হাঙ্গেরি, উজবেকিস্তানকে ৩-০ ও স্পেনকে ৩-২ হারাল। গ্রুপের প্রথম খেলায় চিনের কাছে ৩-২ হারে ভারত। তবে বাংলার নৈহাটির মেয়ে ঐহিকা মুখোপাধ্য়ায় বিশ্বের এক নম্বর টেবিল টেনিস খেলোয়াড়কে হারিয়ে শোরগোল ফেলে দিয়েছিলেন।

গ্রুপ বি-তে চিনের পিছনে ভারতীয় মহিলা দল দ্বিতীয় স্থানে শেষ করে প্লে অফে উঠল। গ্রুপ চ্যাম্পিন হওয়ার সুবাদে চিন সরাসরি প্রি কোয়ার্টারে উঠল। ৪০টি দেশকে ৮টি গ্রুপে ভাগ করে চলছে গ্রুপ পর্বের খেলা। ৮টি গ্রুপের রানার্স ও তৃতীয় স্থানে থাকা দল প্লে অফে একে অপরের সঙ্গে খেলে শেষ ১৬-তে খেলার যোগ্যতা পাবে। ভারতের গ্রুপ থেকে বিদায় নিয়েছে স্পেন ও উজবেকিস্তান।