WTC Final 2021: গোটা একদিন ভেস্তে যাওয়ার পর সাউদাম্পটনে শুরু ফাইনাল, ভাল খেলছেন রোহিত-শুভমন

সাউদাম্পটন, ১৯ জুন: পুরো গোটা একটা দিন নষ্ট হওয়ার পর, আজ শনিবার শুরু হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final 2021) । মুখোমুখি ভারত (India) -নিউ জিল্যান্ড (New Zeland)। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। তার মানে ভারতীয় ব্যাটসম্যানদের শুরুতেই কঠিন পিচ-পরিবেশে খেলতে হবে কিউই পেস বোলিংয়কে। ভারতের হয়ে ওপেন করতে নেমেছেন রোহিত শর্মা-শুভমন গিল। এই টেস্টের দ্বিতীয় দিনটাই হয়ে দাঁড়াল প্রথম দিন। এই টেস্টে একটা দিন রিজার্ভ আছে। সেক্ষেত্রে প্রথম দিনটা ভেস্তে গেলেও ফলের আশা থাকছেই। আরও পড়ুন: দুটো করে ম্যাচ খেলে ব্রাজিল, আর্জেন্টিনা এখন কোন জায়গায় দাঁড়িয়ে

মনে করা হচ্ছিল আগে থেকে ঘোষিত একাদশে পরিবর্তন আনতে পারে ভারত। কারণ গোটা একটা দিন বৃষ্টিতে খেলা ভেস্তে যাওয়ার ফলে পিচের প্রকৃতিতে পরিবর্তন হয়েছে। কিন্তু টস শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলি সাফ জানিয়ে দেন ভারত আগের ঘোষণা মত একই একাদশ নিয়ে খেলতে নামবে।

মানে তিন পেসার, দুই স্পিনারেই যাচ্ছে ভারত। যেখানে কিউইরা খেলছে চার স্পোলিস্ট পেসার, সঙ্গে পেস-অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমে।