India vs Ireland, 1st T20I: হুডা-চাহালের ক্যারিশ্মায় হার্দিকের টিম ইন্ডিয়ার সহজ জয়
Hardik Pandya (Photo Credit: ANI/Twitter)

 ডুবলিন, ২৭ জুন: আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ৭ উইকেটে জিতল ভারত। রবিবার ডুবলিনে বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচব কমে আসে মাত্র ১২ ওভারে। প্রথমবার দেশের হিসেবে টস করতে নেমে জিতে আয়ারল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠান টিম ইন্ডিয়ার অধিনায়ক হার্দিক পান্ডিয়া। প্রথমে ব্যাট করে ২২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল আইরিশরা। সেখান থেকে হ্যারি টেক্টর ৩৩ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে লড়ার মত জায়গায় নিয়ে যান। নির্ধারিত ১২ ওভারে আইরিশরা করে ১০৮ রান। অভিষেক ম্যাচ খেলতে নেমে জম্মু-কাশ্মীরের স্পিডস্টার উমরন মালিককে মাত্র একটা ওভার বল করান হার্দিক। উমরন কোন উইকেট পাননি, দেন ১৪ রান। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বলটা উমরন করেন ১৪৮ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে।

৩ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে ১ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন যুজবেন্দ্র চাহাল। ভূবনেশ্বর কুমার ৩ ওভার বল করে দেন মাত্র ১৬ রান, নেন ১টি উইকেট। হার্দিক ও আবেশ খান ১টি করে উইকেট নেন। আরও পড়ুন: রোহিত শর্মার করোনা, টিম ইন্ডিয়ার নেতৃত্বে কে

দেখুন টুইট

জয়ের জন্য ৭২ বলে ১০৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে হার্দিক ওপেন করতে পাঠান দীপক হুডা ও ইশান কিষাণকে। অথচ দলে ছিলেন ওপেনার ঋতুরাজ গায়কোয়েড়। দলের ৩০ রানের মধ্যে ইশান কিষাণ (২৬) ও সূর্যকুমার যাদব (০) আউট হয়ে যান। তবে তৃতীয় উইকেটে দীপক হুডা-হার্দিক ৬৪ রানের পার্টনারশিপ করে দলকে জয়ের জায়গায় পৌঁছে দেব। হার্দিক ১২ বলে ২৪ রান করে এলবি হয়ে ফিরে যাওয়ার পর,হুডা-দীনেশ কার্তিক ১৬ বল বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন। ২৯ বলে ৪৭ রানের অপরাজিত দারুণ ইনিংস খেলেন হুডা। কার্তিক ৪ বলে ৫ রানে অপরাজিত থাকেন। কাল, মঙ্গলবার সিরিজের দ্বিতীয় তথা শেষ টি-২০ ম্যাচ।