Jasprit Bumrah: রোহিতের করোনায় এজবাস্টনে হয়তো অধিনায়ক বুমরা, ৩৫ বছর টেস্টে দেশের নেতৃত্বে পেস বোলার
Jasprit Bumrah- (Photo Credits: Getty Images)

লন্ডন, ২৬ জুন: ৩৫ বছর পর টেস্ট ক্রিকেটে দেশের অধিনায়কত্ব করতে চলেছেন কোনও পেস বোলার। অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টেন টেস্টে খেলার সম্ভবনা বেশ কম। তাহলে রোহিতের জায়গায় বেন স্টোকসদের বিরুদ্ধে এজবাস্টনে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিতে পারেন জশপ্রীত বুমরা। কপিল দেবের পর বুমরাই হতে চলেছেন টেস্টে ভারতের প্রথম পেসার অধিনায়ক। ইংল্যান্ড সফররত ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক হিসেবে গিয়েছেন বুমরা। রোহিত করোনা আক্রান্ত হওয়ায় বুমরার কাঁধেই পড়তে চলেছে অধিনায়কত্বের গুরু দায়িত্ব।

বিরাট কোহলিরা বুমরার নেতৃত্বেই আগামী পয়লা জুলাই থেকে বার্মিংহ্যামের এজবাস্টনে খেলতে নামবেন। গত বছর ভারতীয় দলের ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল। কিন্তু করোনা ব্যাপক হারে ছড়িয়ে পড়ায় চারটে টেস্ট খেলেই দেশে ফিরতে হয় টিম ইন্ডিয়াকে। এবার সেই সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচটি হবে এজবাস্টেনে পয়লা জুলাই থেকে। সিরিজে ২-১ এগিয়ে ভারত। বুমরার নেতৃত্বে ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জয়ের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে। রোহিত যদি শেষ অবধি খেলতে না পারেন, তাহলে তাঁক পরিবর্তে শুভমন গিলের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে উইকেটকিপার শ্রীকর ভরতকে। লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে বেশ ভাল ব্যাটিং করেন ভরত। আরও পড়ুন: ৫৫ রানে ৬ উইকেটে থেকে ইংল্যান্ড করল ৩৬০, বেয়ারস্টো-র অবিশ্বাস্য ১৬২, জনি-জিমির ২৪১ রানের পার্টনারশিপ

দেখুন টুইট

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ শুরুর কয়েকদিন আগেই খারাপ খবর। করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বিসিসিআই (BCCI) জানিয়েছে, শনিবার রোহিত শর্মার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট (RAT) করা হয়। তার রিপোর্ট পজিটিভ আসে। তিনি বর্তমানে টিম হোটেলে বিচ্ছিন্ন এবং বিসিসিআই মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন।"

ইংল্যান্ডের বিরুদ্ধে নির্ণায়ক টেস্ট ম্যাচের আগে লিস্টারশায়ারের বিরুদ্ধে ৪ দিনের অনুশীলন ম্যাচে খেলছিলেন রোহিত। বৃহস্পতিবার প্রথম ইনিংসে ব্যাট তিনি করলেও শনিবার ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেননি। প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে ২৫ রান করেন তিনি।