Leeds Test: ৫৫ রানে ৬ উইকেটে থেকে ইংল্যান্ড করল ৩৬০, বেয়ারস্টো-র অবিশ্বাস্য ১৬২, জনি-জিমির ২৪১ রানের পার্টনারশিপ
Jonny Bairstow. (Photo Credits: Twitter)

লিডস, ২৫ জুন: টেস্ট ক্রিকেটের ইতিহাসে অন্যতম স্মরণীয় একটা কামব্যাক করে দেখাল ইংল্যান্ড। লিডসে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ৫৫ রানে ৬ উইকেট হারিয়ে নিশ্চিত ভরাডুবি থেকে ঘুরে দাঁড়িয়ে ইংল্যান্ড প্রথম ইনিংসে করল ৩৬০ রান। যেখানে নিউ জিল্যান্ড তাদের প্রথম ইনিংসে করেছিল ৩২৯ রান। মানে ৩১ রানের লিড পেলেন বেন স্টোকসরা। আজ, শনিবার ইংল্যান্ড যোগ করল আরও ৯৪ রান। আর এই অবিশ্বাস্য কাজটা সম্ভব হল ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটার জনি বেয়ারস্টো ও অভিষেক টেস্ট খেলতে নামা অলরাউন্ডার পেসার জেমি ওভার্টনের সৌজন্য। সপ্তম উইকেটে জনি-জেমি জুটি যোগ করলেন ২৪১ রান। মাত্র তিন রানের জন্য অভিষেক টেস্টে সেঞ্চুরি করার নজির গড়তে পারলেন না ওর্ভাটন। জনি বেয়ারস্টো শেষ অবধি ১৫৭ বলে ১৬২ রানের অবিশ্বাস্য ইনিংস খেললেন।

গতকাল, শুক্রবার বেয়ারস্টো ১৩০ ও ওভার্টন ৮৯ রানে অপরাজিত ছিলেন। শেষের দিকে স্টুয়ার্ট ব্রড ৩৬ বলে ৪২ রানের উপযোগী ইনিংস খেলে দলের লিডকে বাড়াতে সাহায্য করেন। বোল্ট ৪টি, সাউডি ৩টি, ওয়েগনার ২টি উইকেট পান। ইংল্যান্ডের টপ অর্ডারের প্রথম চার ব্যাটার এক অঙ্কের ঘরে আউট হয়েছিলেন-আলেক্স লিস (৪), জ্যাক ক্রলে (৬), ওলি পোপ (৫), জো রুট (৫)। আরও পড়ুন:  শ্রীলঙ্কায় টি-২০ সিরিজে জয় ভারতীয় মহিলা ক্রিকেট দলের

দেখুন ভিডিও

ইংল্যান্ড ২১ রানে ৪ উইকেট হারানোর পর বেন স্টোকস (১৮), বেন ফোকস (০) ও দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। ৫৫ রানে ৬ উইকেট পড়ে যাওয়া জায়গা থেকে বেয়ারস্টো ২৪টা বাউন্ডারি সাজানো ইনিংসে মাত্র ১৫৭ বলে ১৬২ রানের চিরস্মরণীয় একটা ইনিংস খেলে গেলেন।