India vs Hong Kong Live Streaming: যুবভারতীর টিকিট নেই! বাড়ি বসে সরাসরি দেখুন ভারত-হংকং ম্যাচ
Sunil Chhetri (Photo Credits: IANS)

কলকাতা, ১৪ জুন: আজ, মঙ্গলবার এশিয়ান কাপ ফুটবলের যোগ্যতাপর্বে গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি ভারত-হংকং। দুটি দেশেই ইতিমধ্যেই ২০২৩ এশিয়ান কাপের মূলপর্বে উঠে গিয়েছে। তবে গ্রুপ চ্যাম্পিয়ন কে হয় তার লড়াই এই ম্যাচে। যারা জিতবে তারা গ্রুপ চ্যাম্পিয়ন, গোলপার্থক্যে এগিয়ে থাকায় ড্র হলে হংকং গ্রুপ চ্যাম্পিয়ন হবে। দুটি দেশই তাদের প্রথম দুটি ম্যাচে কাম্বোডিয়া ও আফগানিস্তানকে হারিয়েছে। ফিফা ক্রম তালিকায় ভারতের থেকে ৪০ ধাপ পিছনে থাকলেও হংকং চলতি টুর্নামেন্ট বেশ দারুণ ফুটবল খেলছে।

কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে রাত সাড়ে ৮টা থেকে শুরু ম্যাচ। টিভিতে খেলা দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে। অনলাইনে দেখা যাবে ডিজনি+হটস্টার ও জিও টিভির মাধ্যমে। আরও পড়ুন: পেরুকে হারিয়ে কাতারে খেলছে অস্ট্রেলিয়া, এবার বিশ্বকাপে এশিয়া থেকে ৬ দেশ

দেখুন টুইট

যুবভারতীকে আফগানিস্থানকে ২-১ হারানোর পর হংকং ৩-০ গোলে হারায় কাম্বোডিয়া। সেখানে প্রথম ম্যাচে কাম্বোডিয়াকে ২-০ গোলে হারান সুনীল ছেত্রীরা। এরপর আফগানদের ২-১ গোলে হারায় ভারত। ফলে এক গোলে এগিয়ে থাকার গোলপার্থক্যের সুযোগ পেয়ে নামছে হংকং।

আগামী বছর হতে চলা এশিয়ান কাপ ফুটবলে খেলার যোগ্যতাঅর্জন করল ভারতীয় দল। আজ, মঙ্গলবার সন্ধ্যায় গ্রুপের শেষ ম্যাচে যুবভারতী ক্রীড়াঙ্গনে হংকংয়ের বিরুদ্ধে নামছেন সুনীল ছেত্রীরা, কিন্তু তার আগে অন্য গ্রুপের খেলাগুলোতে যে ফল হল তাতে এই ম্যাচ নিয়মরক্ষার হয়ে গেল। গ্রুপ ডি-র ম্যাচে প্যালেস্টাইন ৪-০ গোলে ফিলিপিন্সকে হারানোয় হিসেব এমন দাঁড়াল যেখানে সুনীলরা হংকং ম্যাচে নামার আগেই উঠে গেলেন এশিয়ান কাপে। কারণ এশিয়ান কাপে যোগ্যতাঅর্জন পর্বে ৬টা গ্রুপে ভাগ করে যে ২৪টি দেশ অংশ নিয়েছে, তার মধ্যে আগামী বছর এশিয়া কাপে খেলবে ১১টি দেশ। ৬টি গ্রুপ চ্যাম্পিয়ন ও ৫টি রানার্স দল। ভারত (৬ পয়েন্ট) ও হংকং (৬ পয়েন্ট) এখন গ্রুপ ডি-তে এক ও দু নম্বরে আছে। বিদায় নিয়েছে আফগানিস্তান ও কাম্বোডিয়া।