India vs England Hockey, CWG 2022: নাটকীয় ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ -১  এগিয়ে থেকেও, ৪-৪ ড্র ভারতের
(Photo Credits: Getty Images)

বার্মিংহ্যাম, ১ অগাস্ট: কমনওয়েলথ গেমসে পুরুষদের হকিতে ভারত- ইংল্যান্ড ম্যাচ ৪-৪ গোলে ড্র থাকা অবস্থায়। পুল বি-র সবচেয়ে শক্তিশালী দল ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ কোর্য়াটারেও একটা সময় ৪-১ গোলে এগিয়ে ছিল ভারতীয় দল। কিন্তু তারপর ম্যাচের শেষ ১২ মিনিট তিনটে গোল হজম করে নিশ্চিত জেতা ম্যাচ ড্র করে ফিরল ভারতীয় দল। দ্বিতীয় কোয়ার্টারে ভারত এগিয়ে ছিল ৩-০।

ম্যাচের ২ মিনিটে করা ললিত উপাধ্যায়ের গোলে এগিয়ে গিয়েছিল ভারত। তারপর ১৩ ও ২৩ মিনিট দুটি গোল করে ভারতের হয়ে ফল ৩-০ করেন মনদীপ সিং। এরপর ইংল্যান্ডের হয়ে ব্যবধান কমান লিয়াম আনসেল (৪২ মিনিট)। চার মিনিট বাদেই হরমনপ্রীত সিং ভারতের পক্ষে খেলার ফল ৪-১ করেন। কিন্তু ৪৭ মিনিট থেকে ৬০ মিনিটের মধ্যে তোলা ঝড়ে এরপর ইংল্যান্ডকে তিনটি গোল শোধ করে নাটকীয়ভাবে এক পয়েন্ট ছিনিয়ে আনে। শেষের দিকে দুটি গোল করে ইংল্যান্ডের নাটকীয় ড্র-য়ে নায়ক নিক বানডুরাক। আরও পড়ুন-নতুন খেলায় প্রথম পদক নিশ্চিত ভারতের

দেখুন টুইট

প্রথম ম্যাচে ঘানাকে ১১-০ গোলে উড়িয়ে অভিযান শুরু করেছিল ভারতীয় দল। পুলে ভারতের শেষ দুটি ম্যাচ ওয়েলশ (বৃহস্পতিবার) ও কানাডা (বুধবার)-র বিরুদ্ধে। দুটি গ্রুপ বা পুল থেকে দুটি করে দল সেমিফাইনালে উঠবে। তিন ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে ইংল্যান্ড গ্রুপে শীর্ষে থাকল। দু ম্যাচে চার পয়েন্ট পেয়ে ভারত দুই নম্বরে। তিনে আছে ওয়েলশ (২ ম্যাচে ৩ পয়েন্ট)। চার ও পাঁচে যথাক্রমে কানাডা (০) ও ঘানা (০)।

মহিলাদের হকিতে আগামিকাল, মঙ্গলবার ইংল্যান্ডের বিরুদ্ধে নামছে ভারত। দু ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে ভারত ও ইংল্যান্ড দুটি দলই শীর্ষে আছে।