CWG 2022, Lawn Bowls: অচেনা খেলায় ঐতিহাসিক প্রথম পদক জয় নিশ্চিত ভারতের, লন বলের ফাইনালে টিম ইন্ডিয়ার মেয়েরা

বার্মিংহ্যাম, ১ অগাস্ট: কমনওয়েলথ গেমসের অপেক্ষাকত অচেনা খেলা লন বোলসে মহিলাদের দলগত বিভাগের ফাইনালে উঠল ভারত। ফলে কমনওয়েলথ গেমসের ইতিহাসে এই প্রথম লন বোলসে পদক  জয় নিশ্চিত করল ভারতের মেয়েরা। ১৯৬৬ সাল বাদে প্রতিটি কমনওয়েলথ গেমসে লন বোলসের ইভেন্ট হয়েছে। কিন্তু কখনও এই খেলায় কোনওবার  কোনও পদক জেতেনি ভারত। এই অপ্রত্যাশিত কাজটাই করে দেখালেন লন বোলস খেলা ভারতের চার মহিলা। বার্মিংহ্যামে রূপকথা লিখলেন লাভলি, পিঙ্কি-রা।

লন বোলসের মহিলাদের চারজনের দলা গড়া 'ফোর্স' ইভেন্টের সেমিফাইনালে  শক্তিশালী দল নিউ জিল্যান্ডকে ১৬-১৩ হারিয়ে পদক নিশ্চিত করলেন ভারতীয় মহিলারা। ফাইনালে ওঠা চারজনের ভারতীয় দলের সদস্যরা হলেন- লাভলি, পিঙ্কি, নয়নমণি ও রুপা তির্কে। আগামিকাল, মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালে খেলবে ভারতীয় মহিলা দল। সোনা জিতলে ভারতীয় খেলার ইতিহাসে আরও একটা চক দে-র কাহিনি লেখা হতে চলেছে এটা নিশ্চিত। আরও পড়ুন-UEFA Women’s Euro 2022 Final: গোল করে সব সমালোচনার জবাব দিলেন ইংল্যান্ড ফুটবলার ক্লোয়ি কেলি, গোল করে জার্সি খুলে উল্লাস ইংল্যান্ডের ফুটবলারের (দেখুন ভিডিও)

দেখুন টুইট

চলতি কমনওয়েলথ গেমসে লন বোলসে পুরুষ ও মহিলাদের মোট আটটি ইভেন্টে খেলা হচ্ছে- সিঙ্গলস, পেয়ার্স, ট্রিপলস ও ফোর্স। এ ছাড়া প্যারা লন বোলসে তিনটি ইভেন্ট আছে। ভারত এই প্রথম কমনওয়েলথ গেমসে লন বোলসে পদক জিতছে।