India Open Badminton Championship 2022: ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন করোনা আক্রান্ত কিদাম্বি শ্রীকান্ত-সহ ৭ খেলোয়াড়
Kidambi Srikanth (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ১৩ জানুয়ারি: করোনাভাইরাসে আক্রান্ত হলেন ভারতের কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth)-সহ ৭ জন টেনিস খেলোয়াড়। তাঁরা প্রত্যেকেই ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ (India Open Badminton Championship 2022) থেকে সরে দাঁড়ালেন। শ্রীকান্ত ছাড়াও করোনা আক্রান্ত হয়েছেন অশ্বিনী পোনাপ্পা (Ashwini Ponnappa), রীতিকা রাহুল ঠক্কর (Ritika Rahul Thakkar), ট্রিসা জলি (Treesa Jolly), মিঠুন মঞ্জুনাথ (Mithun Manjunath), সিমরান সিংহি (Simran Singhi) এবং খুশি গুপ্তা (Khushi Gupta)। সকলকেই কোভিড প্রোটোকল অনুযায়ী নিজেদের আইসোলেট করতে বলা হয়েছে। আরটি-পিসিআর টেস্ট নেগেটিভ হলেই তাঁদের দিল্লি ছাড়ার অনুমতি দেওয়া হবে।

জানা গিয়েছে, মঙ্গলবার ইভেন্টের টেস্টিং প্রোটোকল অনুসারে খেলোয়াড়দের আরটি-পিসিআর টেস্ট করা হয়েছিল। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন (বিডব্লিউএফ) বৃহস্পতিবার সকালে টেস্টের রিপোর্ট প্রকাশ করে। তাতে দেখা যায় ৭ জন খেলোয়াড়ের রিপোর্ট পজিটিভ এসেছে। এরপরই ওই খেলোয়াড়রা টুর্নামেন্টের বাকি পর্ব থেকে সরে দাঁড়ান। তাঁদের প্রতিপক্ষ খেলোয়াড়দের পরের রাউন্ডে ওয়াকওভার দেওয়া হয়েছে। আরও পড়ুন: ICC U-19 World Cup 2022 Live Streaming: কোথায়, কখন দেখবেন আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ম্যাচগুলির সরাসরি সম্প্রচার?

টুর্নামেন্ট থেকে শ্রীকান্তের সরে যাওয়া ভারতের ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের জন্য একটি বড় ধাক্কা। কারণ তারা নতুন বছরের প্রথম ইভেন্টে শিরোপা জয়ের প্রত্যাশা করেছিল। ২৪ বছর বয়সি শ্রীকান্ত দুর্দান্ত ফর্মে রয়েছেন। গত ডিসেম্বরে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছিলেন।