Suryakumar Yadav: সূর্যোদয়ে জয়ের তিলক হার্দিকের দলের, সূর্যকুমারের অনবদ্য ইনিংসে সিরিজে টিকে থাকল টিম ইন্ডিয়া
Surya Kumar Yadav. (Photo Credits: Twitter)

সূর্যকুমার যাদবের প্রত্য়াবর্তন। টিম ইন্ডিয়ার প্রত্য়াবর্তন। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে রান তাড়া করতে নেমে কঠিন অবস্থায় দাঁড়িয়ে ৪৪ বলে ৮৩ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে সিরিজে টিকিয়ে রাখলেন সূর্যকুমার। সঙ্গে ৩৭ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস খেলে টিম ইন্ডিয়াকে জেতালেন তিলক ভর্মা। ১৩ বল বাকি থাকতে ৭ উইকেটে তৃতীয় টি টোয়েন্টি জিতে নিল টিম ইন্ডিয়া। সূর্যোদয়ে জয়ের তিলকে সিরিজের ফল এখন ১-২। সিরিজের বাকি দুটি ম্যাচ শনি ও রবিবার আমেরিকার লাডারহিলে।

এদিন ১৬০ রান তাড়া করতে না পারলে ওয়েস্ট ইন্ডিজে লজ্জার সিরিজের হারের মুখে পড়ত টিম ইন্ডিয়া। রান তাড়া করতে নেমে হার্দিক পান্ডিয়ার দল শুরুতেই দুই উইকেট হারায়। অভিষেক আন্তর্জাতিক টি টোয়েন্টিতে নেমে দু বল খেলে ১ রান করে আউট হন যশস্বী জয়সওয়াল। টেস্ট অভিষেকে সেঞ্চুরি করে স্বপ্নের অভিষেক হলেও টি-২০-তে শুরুটা ভাল হল না যশস্বীর। ১১ বলে ৬ রানে আউট হয়ে যান ভারতের অপর ওপেনার শুবমান গিলও। গিলের ফর্ম নিয়ে চিন্তা শুরু হচ্ছে। ম্য়াচ হারলেই সিরিজ হাতছাড়া হবে এমন চাপের ম্যাচে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে মহাচাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। সেখান থেকে তৃতীয় উইকেটে সূর্যকুমার-তিলক অবিশ্বাস্য ব্যাটিং করতে থাকেন। আরও পড়ুন- মহিলাদের ফুটবল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে কার বিরুদ্ধে কার খেলা, জানুন সম্পূর্ণ সূচি

ম্য়াচ সেরার পুরস্কার হাতে সূর্যকুমার

ক্যারিবিয়ান বোলারদের নিয়ে সূর্য ছেলেখেলা করতে থাকেন, অন্যপ্রান্তে তিলক এত পরিপক্ক ব্যাটিং করতে থাকেন দেখলে কে বলবে তিনি সবে তাঁর তৃতীয় আন্তর্জাতিক ম্যাচ খেলছেন। সূর্য-তিলক ৫০ বলে ৮৭ রানের পার্টনারশিপ করে দলকে জয়ের দোরগড়ায় পৌঁছে দেন। ৮৩ রান করে সূর্য যখন আউট হন, তখন ভারত জয় থেকে ৪৩ ৩৯ রান দূরে। সেখান থেকে অধিনায়ক হার্দিক পান্ডিয়া (১৫ বলে ২০ অপরাজিত)-কে নিয়ে হাফ সেঞ্চুরি থেকে মাত্র এক রান দূরে অপরাজিত থেকে ম্য়াচ শেষ করেন তিলক। ১৭.৫ ওভারের শেষ বলে হার্দিক ওভার বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ শেষ করায় তিলক হাফ সেঞ্চুরি থেকে বঞ্চিত হন। তবে তিনি যে লম্বা রেসের ঘোড়া তা আবারও বোঝালেন তিলক।