WTC Final 2021: চতুর্থ দিনের খেলাও পুরো ভেস্তে গেল, ফাইনালের ফয়সালা এখন হতে হবে দু দিনে

সাউদাম্পটন, ২১ জুন: চার দিনের টেস্টে গোটা দুটো দিন পুরোপুরি ভেস্তে গেল বৃষ্টিতে। আজ, সোমবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ICC Test Championship Final) ফাইনালের চতুর্থ দিনে একটা বলও খেলা হল না। প্রথম দিনেও একটা বলও খেলা হয়নি। আজও হল না। প্রায় সারাদিন ধরেই চলল বৃষ্টি (Rain) । খেলার সম্ভাবনা কোনও সময়ই ছিল না বললেই চলে তবু টি পর্যন্ত অপেক্ষা করা হয়েছিল। এরপর জানিয়ে দেওয়া হয়, চতুর্থ দিনের খেলা পরিত্যক্ত ঘোষিত হল। রিজার্ভ ডে একদিন থাকায়, মানে দাঁড়াল আর দুদিনের মধ্যে ফাইনলের ফয়সালা হতেই হবে। এদিকে, স্থানীয় আবহাওয়া দফতরের পূর্বাভাস আগামিকাল, মঙ্গলবারও বৃষ্টিতে ভাসবে সাউদাম্পটন। আরও পড়ুন: ইউরোয় ফের করোনার থাবা, এবার আক্রান্ত স্কটল্যান্ডের বিলি গিমোর

ভারতের প্রথম ইনিংস ২১৭ রানে শেষ হওয়ার পর, নিউ জিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ২ উইকেটে ১০১ রানে দাঁড়িয়ে। আবহাওয়ার যা হাল, তাতে এই ফাইনাল একদিন রিজার্ভ ডে রেখেও তেমন কোনও লাভ হবে। টেস্ট ড্র হলেই যুগ্মভাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হবে ভারত ও নিউ জিল্যান্ড। এখানেই উঠছে প্রশ্ন।

ভারতীয় দল এখন ইংল্যান্ডে থাকবে সিরিজ খেলতে। কিউই দলেরও সামনে তেমন কোনও খেলা নেই। তাহলে কেন আইসিসি নিয়ম বদলে এই ফাইনালের দিন আরও বাড়িয়ে টেস্টের ফয়সালার জন্য দরজা খুলে দেবে না। সুনীল গাভাসকর পর্যন্ত এই দাবিতে সরব হয়েছেন।