ICC World Cup 2019: বিরাট কোহলিদের বিদায়ে খুশি হয়ে পাকিস্তানে এখন যা চলছে
সেমিফাইনাল থেকে হতাশার বিদায় ভারতের। (Photo Credits: Getty Images)

ICC World Cup 2019: নিউ জিল্যান্ডের কাছে নেট রানরেটে পিছিয়ে পড়েই সমসংখ্যাক পয়েন্ট পেয়েও লিগ পর্যায় থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান। ওভাবে সরফরাজ আহমেদদের বিদায়টা মন থেকে মেনে নিতে পারেনি পাকিস্তানের আম জনতা থেকে মিডিয়া। সেই নিউ জিল্যান্ডই যখন সেমিফাইনালে ভারতকে হারিয়ে দিল, তখন পাকিস্তানের যেন জ্বালা জুড়ল।

বিরাট কোহলিদের বিদায়ের নিজেদের হারের ক্ষতে যেন প্রলেপ পড়ল। ভারতের হারের পর পাকিস্তানের মিডিয়া, সোশ্যাল মিডিয়া, প্রাক্তন ক্রিকেটারদের মন্তব্য থেকে তেমনই মনে হল। আরও পড়ুন-ভারতের বিদায় নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ইমারন খানের দেশের কিছু টিভি চ্য়ানেল দেখে তো বোঝাই দায় গতকাল ম্যানচেস্টারে নিউ জিল্যান্ড জিতল না পাকিস্তান! পাকিস্তানের নেটিজেনরাও কোহলিদের হারের পর 'রে রে' করে নেমে পড়লেন। পাকিস্তানের অনেক এমনও বললেন, নক আউটে বিকাট কোহলিরা খুব খারাপ খেলেন। তার চেয়ে সেমিফাইনালে কিউইদের সঙ্গে পাকিস্তান খেললে, এখন লর্ডসে সরফরাজরা ফাইনালে খেলতেন। অনেক উগ্র পাকিস্তানী সমর্থক আবার টুইটারে লিখলেন, ইংল্যান্ডকে ম্যাচ ছাড়ার অভিশাপটা কোহলিদের গায়ে সেমিফাইনালে লাগল।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররাও কোহলিদের আক্রমণ করলেন। জয়ের জন্য ২৪০ করতে নেমে যেভাবে ভারত মাত্র ৫ রানে ৩ উইকেট হারিয়েছিল, সেটার কথা বলে টিম ইন্ডিয়ার সমাচোলচান করলেন ওয়াকার ইউনিসদের মত প্রাক্তনরা। শোয়েব আখতার অবশ্য ভারতের সমালোচনার রাস্তায় হাঁটেননি।

ধোনি-জাদেজার প্রশংসা করলেও ভারতের হারের পিছনে ক্য়াপ্টেন কোহলির সমালোচনা করেছেন পাকিস্তানের প্রাক্তনরা। ভারতের হারের খবর প্রথম পাতায় বড় বড় করে প্রকাশিত হয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যমে।