ICC World Cup 2019: সাকিবদের বিরুদ্ধে ইচ্ছা করে হারবেন কোহলিরা, পিছনে কাজ করবে এই কারণ, দাবি প্রাক্তন ক্রিকেটারের
জশপ্রীত বুমরা। (Photo Credits: Getty Images)

লাহোর, ২৭ জুন: ICC World Cup 2019। এখন থেকেই কাঁদুনি গেয়ে রাখছে পাকিস্তান! পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বাসিত আলি-র অভিযোগ, ২ জুলাই ভারত-বাংলাদেশ ম্যাচ পুরো ফিক্সিড হতে চলেছে। পাকিস্তানকে বিদায় করার জন্য বাংলাদেশকে জিতিয়ে দেবেন বিরাট কোহলিরা এমনই দাবি বাসিত আলি-র। বাংলাদেশ-পাকিস্তান এখন ঠিক এমন জায়গায় রয়েছে যেখানে এই দুই এশিয়ার দেশের ভাগ্য ভারতের হাতে রয়েছে। বাসিরের আশঙ্কা সেখানেই। বাংলাদেশের কাছে ভারত হেরে গেলেই, পাকিস্তানের ওপর চাপ বাড়বে।

এক টিভি চ্য়ানেলকে দেওয়া ইন্টারভিউয়ে বাসিত দাবি করলেন, 'ভারত এখন পর্যন্ত মাত্র পাঁচটা ম্যাচ খেলেছে। তারা কখনোই চাইবে না আমরা যেন সেমিফাইনাল খেলি। ওদের বাকি ম্যাচগুলো বাংলাদেশ আর শ্রীলঙ্কার বিপক্ষে। তারা যেভাবে আফগানিস্তানের সঙ্গে খেলেছে, সবাই দেখেছে। স্পষ্ট করে বলার কিছু নেই।'আরও পড়ুন- সেমিতে ওঠার লড়াইয়ে পাকিস্তানের জয়ে চাপ বাড়ল বাংলাদেশের, এখন সাকিবদের চেয়ে সম্ভাবনায় এগিয়ে সরফারজরাই- কেন জানেন

পাকিস্তানের হয়ে ১৯৯৩-১৯৯৬ আন্তর্জাতিক ক্রিকেট খেলা বাসিত আলি এক টিভি চ্যানেলে বারবার দাবি করেছেন, কোহিলরা ইচ্ছে করেই বাংলাদেশ, শ্রীলঙ্কার কাছে ম্য়াচ ছেড়ে পাকিস্তানের বিদায় নিশ্চিত করবে। পাকিস্তানের হয়ে ১৯টি টেস্ট ও ৫০টি ওয়ানডে খেলা বাসিতের এই দাবি ঘিরে নেট দুনিয়ায় হাসাহাসি পড়ে গিয়েছে। গতকাল নিউজিল্য়ান্ডের কাছে পাকিস্তানের জয়ের পর সরফরাজ আহমেদের দলের কাছে সেমিতে ওঠার হিসেবটা পুরো পরিষ্কার। ইংল্যান্ডকে তাদের শেষ দুটি ম্যাচে জিতলে চলবে না, আর পাকিস্তানকে হারাতে হবে আফগানিস্তান ও বাংলাদেশকে। তাই বাসিতের এই দাবি বিশেষ দাম গুরুত্ব পাচ্ছে না। কারণ বাংলাদেশ যদি ভারতকে হারিয়েও দেয়, তাহলেও পাকিস্তান বিদায় নেবে না। পাকিস্তানের ভাগ্য পাকিস্তানের হাতেই থাকবে।