I-League 2019–20: রিয়েল কাশ্মীরকে ২-০ গোলে হারিয়ে আই লিগের শীর্ষে মোহনবাগান
(Photo Credits : Twitter / Hero I-League)

শ্রীনগর, ৫ জানুয়ারি: আই লিগে (I-League 2019–20) রিয়েল কাশ্মীরকে (Real Kashmir) তাদের ঘরের মাঠে ২-০ গোলে হারাল মোহনবাগান (Mohun Bagan )। আজকের জয়ের পর সবুজ মেরুন শিবির আই লিগের পয়েন্স টেবিলের শীর্ষে উঠে এল। শীতের দাপটে শ্রীনগরের টিআরসি গ্রাউন্ডে সকাল সাড়ে ১১ টায় খেলা শুরু হয়েছিল। প্রথমার্ধে কোনও দলই জালে বল ঢোকাতে পারেনি।মোহনবাগানে সদ্য যোগ দিয়েছেন সেনেগালের ফুটবলার বাবা দিওয়ারা। ফলে তাঁর দিকেই যেন নজর ছিল ক্লাব কর্তা ও সমর্থকদের। বাবা দিওয়ারা হতাশ করলেন না। প্রচন্ড ঠান্ডায় তিনি স্বচ্ছন্দে খেললেন। বল দখল থেকে শুরু করে দৌড়, সবেতেই পাশ মার্ক আদায় করলেন তিনি। দলের সঙ্গে মানিয়ে নিতে কিছুটা সময় পেলে মোহনবাগানের জন্য কার্যকরী ভূমিকা নিতে পারেন দিওয়ারা। তবে এদিন জয়ের কাণ্ডারি বেইতিয়া। তাঁর ভলিতে করা গোলেই ৭২ মিনিটে এগিয়ে যায় মোহনবাগান। এক মিনিটের মাথায় ফের গোল। এবার নাওরেম।

নতুন বছরের শুরুতেই দুর্দান্ত জয় পেল মোহনবাগান। ঘরের মাঠে বরাবরই শক্তিশালী দল রিয়েল কাশ্মীর। তাদের বিরুদ্ধে আই লিগে এই জয় মোহনবাগানকে বাড়তি আত্মবিশ্বাস দেবে, সে কথা বলাই যায়। এত ঠান্ডায় খেলতে নেমেও এদিন কিবু ভিকুনার ছেলেরা ভুল পাস খেলেননি বললেই চলে। ৯০ মিনিটের গোছানো ফুটবল। আর তাতেই দুই প্রতিপক্ষকে হারিয়ে কাশ্মীরে ফুটল বাগানের ফুল। আরও পড়ুন: India vs Sri Lanka 1st T20I: নতুন বছরে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে নামছে টিম ইন্ডিয়া, জয় ধরে রাখতে মরিয়া বিরাট কোহলিরা

পয়েন্ট টেবিলের দিকে তাকালে পাঁচটি ম্যাচে খেলে মোহনবাগানের ঝুলিতে দশ পয়েন্ট। চারটি ম্যাচ খেলে রিয়েল কাশ্মীরের ঝুলিতে পাঁচ পয়েন্ট। তারা টেবিলের অষ্টম স্থানে নেমেছে। ৯ তারিখ ঘরের মাঠে ইন্ডিয়ার অ্যারোজের মুখোমুখি হবে মোহনবাগান। পরের দিন রিয়েল কাশ্মীর খেলবে পঞ্জাব এফসি-র সঙ্গে।