Hockey : ইংল্যান্ড সফরের জন্য ভারতের মহিলা হকি দলের ১৮ সদস্যর নাম ঘোষণা হল
ভারতের মহিলা হকি দল (Photo Credits: Hokey India)

নয়া দিল্লি, ১৩ সেপ্টেম্বর : ইংল্যান্ড সফরের জন্য ভারতের মহিলা হকি দলের ১৮ সদস্যর নাম ঘোষণা হল। আজ দল ঘোষণা করে হকি ইন্ডিয়া (Hockey India)। ইংল্যান্ড মহিলা হকি দলের বিরুদ্ধে ২৭ সেপ্টেম্বর নামবে ভারতের মহিলা হকি দল। গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে মোট ৫টি ম্যাচ খেলবে তারা। দলের অধিনায়ক হয়েছেন রানি রামপাল (Rani Rampal), সহ অধিনায়ক সবিতা। সম্প্রতি জাপানে অলিম্পিক টেস্ট ইভেন্টে জয় পেয়েছে ভারতের মহিলা হকি দল। সেই জয়ের পরে সবিতা এবং রজনী ইতিমারপু (Rajani Etimarpu) দলে জায়গা ধরে রেখেছেন। ডিফেন্ডার দীপ গ্রেস এক্কা, গুরজিৎ কৌর, রিনা খোক্কর এবং সালিমা তেতেও দলে জায়গা পেয়েছেন।

হকি ইন্ডিয়া এক বিবৃতিতে বলেছে, চোটের কারণে দীর্ঘ সময় ধরে দলের বাইরে থাকার পর ফিরেছেন অভিজ্ঞ নমিতা টপ্পোর। তাতে ফিডফিল্ড শক্তিশালী হবে। এছাড়া ফিডফিল্ডের জন্য রয়েছেন সুশীলা চানু পুখরামবাম, নিক্কি প্রধান, মনিকা, নেহা গোয়েল এবং লিলিমা মিন্জ। আরও পড়ুন :  ছাগল চুরি করেছেন আজম খান, ফের ফাঁসলেন সমাজবাদী পার্টির এই বিতর্কিত সাংসদ

ফরোয়ার্ড লাইনে থাকছেন রানি, বন্দনা কাটারিয়া, নভনীত কৌর, লালরেমসিয়ামি, নভজোৎ কৌর এবং শর্মিলা দেবী। শর্মিলা টোকিওতে অলিম্পিক টেস্ট ইভেন্টের সময় আন্তর্জাতিক হকিতে ডেবিউ করেন।

মহিলা হকি দলের চিফ কোচ সোর্দ মারিন (Chief Coach Sjoerd Marijne) বলেন, "দলে খেলোয়াড়দের ভারসাম্য এবং মিশ্রণ একই রকম রয়েছে। আমরা একটি গুরুত্বপূর্ণ পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছি। যার লক্ষ্য ২০২০ সালের টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন।" তিনি আরও বলেন, "নমিতা টপ্পোর দলে ফিরে আসায় আমরা শক্তিশালী হয়েছি। রওনা হওয়ার আগে আমাদের দশ দিনের প্রশিক্ষণ রয়েছে। আমি নিশ্চিত যে এই ম্যাচগুলি অলিম্পিক বাছাইপর্বের জন্য ভালো প্রস্তুতি হিসেবে কাজ করবে।"