IPL 2022: হার্দিকদের দুইয়ে দুইয়ে নাইটদের পুরনো দুই, শিবমন-লোকির দুরন্ত পারফরম্যান্সে গুজরাটের দিল্লি বধ
Shubman Gill। (Photo Credits: Getty Images)

ব্যাটিংয়ে শুবমন গিল (৮৪ রান)। বলে লোকি ফার্গুসন (৪/২৮)। গত মরসুমে নাইট রাইডার্সের দুই তারকার দুরন্ত পারফরম্যান্সে ভর করে দিল্লি ক্যাপিটালসকে ১৪ রানে হারাল গুজরাট টাইটান্সকে। ঋষভ পন্থদের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে গিল ৪৬ বলে ৮৪ রানের দুরন্ত ইনিংস খেলেন। হার্দিক (৩১) কিছুটা ছাড়া আর কেউ গিলকে সেভাবে সহায়তা করতে পারেননি। দিল্লির বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমান এদিন আগুন ঝরান। মুস্তাফিজুর  ২৪ রান দিয়ে নেন ৩টি উইকেট। খলিল আহমেদ দুটি ও কুলদীপ যাদব একটি উইকেট নেন।

জয়ের জন্য ১৭২ চাই, এমন শর্তে ব্যাট করতে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে দিল্লি। শুরুতেই ফিরে যান পৃথ্বি শ(১০), টিম সিফার্ট (৩)মনদীপ সিং (১৮)। ললিত যাদবকে সঙ্গে নিয়ে দিল্লিকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেছিলেন ক্যাপ্টেন পন্থ (২৯ বলে ৪৩)। কিন্তু শেষরক্ষা হয়নি। আরও পড়ুন: আইএলের প্রথম সেঞ্চুরিটা এল বাটলার ব্যাটে, জোস দেখিয়ে ৬৬ বলে তিন অঙ্কের রানে

দুটো খেলে দুটোতে জিতে গুজরাট টাইটান্স টুর্নামেন্টের ডার্ক হর্স হিসেবে উঠে এল। ২৮ রান দিয়ে চার উইকেট নেন গুজরাটের কিউই পেসার লোকি ফার্গুসন, দুটি উইকেট নেন লখনউের বিরুদ্ধে অবিশ্বাস্য স্পেল করা মহম্মদ শামি। হার্দিক ও রশিদ খান একটি করে উইকোট নেন।

প্রসঙ্গত, আইপিএলের প্রথম ম্যাচে মু্ম্বই ইন্ডিয়ন্সকে হারিয়েছিল দিল্লি ক্যাপিটালস। দ্বিতীয় ম্যাচে হেরে বসলেন পন্থরা। এখনও পর্যন্ত আইপিএল ২০২২-এ অপরাজিত আছে গুজরাট টাইটান্স ও রাজস্থান রয়্যালস। চেন্নাই, মুম্বই, হায়দরাবাদ, লখনউ একটি ম্যাচেও জেতেনি। কলকাতা তিনটি ম্যাচ খেলে জিতেছে দুটিতে।