Josh Butler: চলতি আইপিএলের প্রথম সেঞ্চুরিটা এল বাটলার ব্যাটে, জোস দেখিয়ে ৬৬ বলে তিন অঙ্কের রানে
File image of Jos Buttler (Photo Credits: IANS)

মুম্বই, ২ এপ্রিল: চলতি আইপিএলের প্রথম সেঞ্চুরিটা এল রাজস্থান রয়্যালের ব্রিটিশ ওপেনার জোস বাটলার (Josh Butler)-এর ব্যাটে। শনিবার ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আইপিএল ২০২২-এর নবম ম্যাচে মুম্বই ইন্ডিয়ন্সের বিরুদ্ধে ৬৬ বলে অবিশ্বাস্য সেঞ্চুরি করলেন বাটলার। সেঞ্চুরি করার পথে বাটলার মারলেন ৫টা ওভার বাউন্ডারি, ১১টা বাউন্ডারি হাঁকিয়ে একাই মাতিয়ে দিলেন রাজস্থানের ইংরেজ ব্যাটার। ঠিক ১০০ রানে করে বুমরার বলে বোল্ড হয়ে বাটলার যখন মাঠ ছাড়ছেন, তখন সবাই তাঁকে হাততালি দিয়ে সম্মান জানালেন। ভারতের বিশ্বকাপ জয়ের সেই সোনালি দিনে দাঁড়িয়ে বাটলার দারুণ একটা ইনিংস খেলে ২ এপ্রিল দিনটাকে আরও স্মরণীয় বানালেন। আইপিএল কেরিয়ারে বাটলারের এটি দ্বিতীয় সেঞ্চুরি।

বাটলারের দুরন্ত ইনিংসের সৌজন্যে মুম্বই ইন্ডিয়ন্সের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস নির্ধারিত ২০ ওভারে করল ৮ উইকেটে ১৯৩ রান। মানে বাটলার একাই একশো, আর অতিরক্ত সহ দলের বাকিরা সবাই করলেন ৯৩ রান। চলতি আইপিএলের প্রথম ম্যাচে সান রাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বাটলার করেছিলেন ৩৫ রান। আরও পড়ুন: মুম্বইয়ের লোকাল ট্রেন চড়ে এই ম্যাচে খেলতে আসেন বাটলাররা!!!

দেখুন টুইট

মুম্বই ইন্ডিয়ন্সের বোলারদের কোনওরকম পাত্তা না দিয়ে বাটলার হাসতে হাসতে সেঞ্চুরি করে গেলেন। গত মরসুমেও আইপিএলে কিছু অবিশ্বাস্য ইনিংস খেলেছিলেন তিনি। যে কারণে গতবার প্লে অফে উঠতে না পারলেও বাটলারকে নিলামে না তুলে, রিটেন করে নিজেদের দলে রেখে দিয়েছিল রাজস্থান। বাটলার যে কত বড় সম্পদ  তাতে আরও একবার প্রমাণ হল।

বাটলার বুঝিয়ে দিলেন কেন তাঁকে এবারের আইপিএলে সবচেয়ে বিপজ্জনক ব্যাটার বলা হচ্ছে। বুমরা-মিলস শুরুতে রাজস্থানের দুই তরুণ তারকা যশস্বী জয়সওয়াল (১), দেবদূত পাদিক্কল (৭)-কে আউট করলেও বাটলার একাই একশো হয়ে দলকে বড় রানে পৌঁছে দিলেন।